• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫

ঢাকা নগর পরিবহনে যুক্ত হচ্ছে ১০০টি ইলেকট্রিক বাস


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: মে ৯, ২০২৩, ০৩:২৫ পিএম
ঢাকা নগর পরিবহনে যুক্ত হচ্ছে ১০০টি ইলেকট্রিক বাস

ঢাকা নগর পরিবহনের বহরে ১০০টি ইলেকট্রিক বাস যুক্ত করা হবে বলে জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

মঙ্গলবার (৯ মে) নগর ভবনের বুড়িগঙ্গা হলে বাস রুট রেশনালাইজেশন কমিটির ২৭তম সভা শেষে তিনি এ তথ্য জানান।

ইলেকট্রিক বাসের সুবিধার বিষয়টি তুলে ধরে শেখ ফজলে নূর তাপস বলেন, “নগর পরিবহনে যাত্রীসেবার মান অক্ষুণ্ণ রাখা ও শৃঙ্খলা নিশ্চিত করতে কঠোর পদক্ষেপ গ্রহণ করা হবে। যাত্রীদের সুবিধার কথা চিন্তা করেই মূলত চলতি বছরের মধ্যেই ঢাকা নগর পরিবহনের বহরে ১০০টি ইলেকট্রিক বাস সংযোজন করা হবে।

এর আগে ডিএনসিসির ২৬তম সভায় সিদ্ধান্ত হয়েছিল, বাস রুট রেশনালাইজেশনের আওতায় ঢাকা নগর পরিবহনের নতুন ২৪ ও ২৫ নম্বর রুটে ৫০টি বাস চলাচল করবে। ঘাটারচর থেকে আব্দুল্লাহপুর পর্যন্ত পৃথক এই দুইটি সার্কুলার রুটে বাস সার্ভিস চালু হলে মেট্রোরেলের সঙ্গে যাত্রীদের কানেক্টিভটি বাড়বে বলে জানানো হয়েছিল।

২০১৫ সালে রুটভিত্তিক কোম্পানির অধীনে বাস চালানোর উদ্যোগ নিয়েছিলেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসির) প্রয়াত মেয়র আনিসুল হক। পরে ২০১৭ সালের ৩০ নভেম্বর আনিসুল হক মারা যাওয়ার পর বাস রুট রেশনালাইজেশন কমিটির ব্যবস্থাপনার দায়িত্ব পান ডিএসসিসির তৎকালীন মেয়র সাঈদ খোকন। তিনি ১১টি সভা করেছেন। এরপর নতুন মেয়র শেখ ফজলে নূর তাপস কমিটির দায়িত্ব পান। এরই ধারাবাহিকতায় আজ (৯ মে) ২৭তম সভা অনুষ্ঠিত হয়।

Link copied!