• ঢাকা
  • রবিবার, ১৯ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১,

সশস্ত্র বাহিনী দিবসে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শ্রদ্ধা


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: নভেম্বর ২১, ২০২১, ০২:৪১ পিএম
সশস্ত্র বাহিনী দিবসে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

সশস্ত্র বাহিনী দিবসে মহান মুক্তিযুদ্ধে আত্মোৎসর্গকারী হিনীর শহীদ সদস্যদের প্রতি ফুলেল শ্রদ্ধা জানিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রোববার (২১ নভেম্বর) সকালে ঢাকা সেনানিবাসে শিখা অনির্বাণে প্রথমে শ্রদ্ধা নিবেদন করেন সশস্ত্র বাহিনীর সর্বাধিনায়ক রাষ্ট্রপতি। এরপর শ্রদ্ধা নিবেদন করেন প্রধানমন্ত্রী।

এ সময় শ্রদ্ধা নিবেদনের সময় কিছুটা নীরবে দাঁড়িয়ে থাকেন তারা। শহীদদের স্মরণে বেজে ওঠে বিউগলে করুণ সুর। রাষ্ট্রীয় সালাম জানায় সশস্ত্র বাহিনীর একটি চৌকস দল।

এছাড়া শ্রদ্ধা নিবেদন শেষে শিখা অনির্বাণে রাখা পরিদর্শন বইয়ে সই করেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী।

এর আগে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী সেনানিবাসে এসে পৌঁছালে তাদের স্বাগত জানান তিন বাহিনীর প্রধানরা এবং সশস্ত্র বাহিনী বিভাগের প্রিন্সিপাল স্টাফ অফিসার।

রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নিবেদন শেষে শিখা অনির্বাণে নিজ নিজ বাহিনীর পক্ষে শ্রদ্ধা জানান সেনাবাহিনীর প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ, নৌবাহিনীর প্রধান অ্যাডমিরাল মোহাম্মদ শাহীন ইকবাল এবং বিমানবাহিনীর প্রধান এয়ার চিফ মার্শাল শেখ আব্দুল হান্নান।

পরে সশস্ত্র বাহিনী বিভাগে পরিদর্শনে আসনে প্রধানমন্ত্রী। সেখানে সরকারপ্রধানকে অভ্যর্থনা জানান প্রধানমন্ত্রীর নিরাপত্তাবিষয়ক উপদেষ্টা, সশস্ত্র বাহিনী বিভাগের প্রিন্সিপাল স্টাফ অফিসার এবং মহাপরিচালকরা।

এ সময় সেনাবাহিনীর প্রধান, নৌবাহিনীর প্রধান ও বিমানবাহিনীর প্রধান সশস্ত্র বাহিনী বিভাগে প্রধানমন্ত্রীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন।

সশস্ত্র বাহিনী দিবসে দেশের সব সেনানিবাস, নৌ ঘাঁটি ও স্থাপনা এবং বিমান বাহিনী ঘাঁটির মসজিদগুলোতে দেশের কল্যাণ ও সমৃদ্ধি এবং সশস্ত্র বাহিনীর উত্তরোত্তর উন্নতি ও অগ্রগতি কামনা করে ফজরের নামাজ শেষে বিশেষ মোনাজাত করা হয়।

Link copied!