• ঢাকা
  • শুক্রবার, ১৯ জুলাই, ২০২৪, ৪ শ্রাবণ ১৪৩১, ১৩ মুহররম ১৪৪৫

পার্কে শিশুদের জন্য খেলার সামগ্রী সরবরাহ করা হবে: মেয়র


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: এপ্রিল ১, ২০২২, ০৪:৫৭ পিএম
পার্কে শিশুদের জন্য খেলার সামগ্রী সরবরাহ করা হবে: মেয়র

“শিশুদের ভালোবাসতে হবে। শিশুদের সময় দিতে হবে। তাদের ইতিহাস ও ঐতিহ্য সম্পর্কে জানাতে হবে। পার্ক, খেলার মাঠ ও বিনোদনের স্থানগুলোতে শিশুদের জন্য আলাদা কর্নারসহ তাদের সুরক্ষার ব্যবস্থা গ্রহণ করেছে ডিএনসিসি। পার্কগুলোতে শিশুদের জন্য ইউরোপ থেকে আমদানি করে বিভিন্ন খেলার সামগ্রী সরবরাহ করা হবে।” 'ভিনটেজ কার এবং বাইক শো অনুষ্ঠানে ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম এসব কথা বলেন।

শুক্রবার (১ এপ্রিল) সকালে গুলশান দুই নম্বরে ইতালি দূতাবাসের আয়োজনে বাংলাদেশ ও ইতালির মধ্যে বন্ধুত্বের পঞ্চাশ বছর উদযাপন উপলক্ষে ‘ভিনটেজ কার এবং বাইক শো’ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মেয়র মো. আতিকুল ইসলাম।

এ সময় মেয়র বলেন, “এই ধরনের শো শুধু আন্তসীমান্ত বন্ধুত্বকে উৎসাহিত করে না, বাঙালিরা যে আবেগ বহন করে তা-ও প্রদর্শন করে। এ ধরনের অনুষ্ঠান দুই দেশের সম্পর্ককে আরও সুদৃঢ় করবে।” তিনি আরও বলেন, “দুর্ভাগ্যবশত, আমরা আমাদের অনেক ঐতিহাসিক নিদর্শন হারিয়ে ফেলেছি। বিশ্বের প্রতিটি দেশই তাদের ঐতিহ্যগুলো সংরক্ষণ করে। এটা খুবই গুরুত্বপূর্ণ। ভবিষ্যৎ প্রজন্ম ইতিহাস ও ঐতিহ্য থেকে শিক্ষা গ্রহণ করবে। এখানে প্রদর্শিত গাড়িগুলো অনেক আকর্ষণীয় গল্প ও ইতিহাস বহন করে।”

নগরবাসীর উদ্দেশে মেয়র বলেন, “আমাদের সবাইকে নিয়ে মিলেমিশে বসবাস করতে হবে। মোবাইল ফোনে এবং কম্পিউটারে সময় ব্যয় না করে প্রতিবেশীদের সঙ্গে সুসম্পর্ক গড়ে তুলতে হবে। পাড়ায় পাড়ায় বিভিন্ন উৎসব ও মেলার আয়োজন করতে হবে। এর ফলে সমাজে শান্তিশৃঙ্খলা বিরাজ করবে।”

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম। তিনি বলেন, “ইতালি ও বাংলাদেশের মধ্যে দীর্ঘ পঞ্চাশ বছরের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক বিদ্যমান। ইতালি দূতাবাসের আয়োজনে এই 'ভিনটেজ কার এবং বাইক শো দুই দেশের সুসম্পর্ককে আরও বেশি সুদৃঢ় করবে।”

অনুষ্ঠানে অন্যদের সঙ্গে আরও উপস্থিত ছিলেন মাছরাঙা টেলিভিশনের স্বত্বাধিকারী অঞ্জন চৌধুরী।

Link copied!