• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫

বসন্তে ভালোবাসার রং, উপহার পাবে প্রিয়জন


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ফেব্রুয়ারি ১২, ২০২২, ১২:৩৯ পিএম
বসন্তে ভালোবাসার রং, উপহার পাবে প্রিয়জন

বসন্ত এসে গেছে। ফাগুনের ডানায় ভর করে প্রকৃতিতে বসন্তের বাতাস বইছে। কৃষ্ণচূড়া, পলাশ, শিমুল আর আমের মুকুলের ঘ্রাণে ছেয়ে গেছে চারপাশ। প্রকৃতিতে ঋতুরাজ বসন্তের আগমনের সঙ্গে সঙ্গে আসছে পৃথিবীময় ভালোবাসার দিন। পশ্চিমা দেশগুলোয় ভ্যালেন্টাইনস ডে শুধু প্রেমিক-প্রেমিকার মাঝে সীমাবদ্ধ থাকলেও বাংলাদেশে এই দিনটি সর্বজনীন একটি উৎসব হিসেবেই পরিচিতি পেয়েছে। দিনটি আমাদের দেশে বাবা-মা-ছেলে-মেয়ে, আত্মীয়স্বজন, স্বামী-স্ত্রী, বন্ধুবান্ধব এমনকি ছাত্র-শিক্ষক পর্যন্ত গড়িয়েছে।

ভালোবাসা দিবস ও বসন্তের এদিনে প্রিয় মানুষকে উপহার দেওয়া যেন ভালোবাসা ও আনন্দ ভাগাভাগির করে নেওয়ার অনুষঙ্গ। প্রিয়জনের আনন্দকে কয়েক গুণ বাড়িয়ে দিতে পারে আপনার দেওয়া একটি ছোট্ট উপহার। তাই দুই উৎসবকে উদযাপন করতে উপহার কেনার প্রস্তুতি নিন আজই।

চলুন জেনে নেওয়া যাক ভালোবাসার প্রিয় মানুষগুলোকে এদিন যে উপহার দেবেন, সে সম্পর্কে।

মাকে দিতে পারেন শাড়ি, প্রিয় লেখকের বই বা স্কেচ করা তার ছবি

অবসরে যদি মায়ের সঙ্গী বই হয়ে, থাকে তাহলে তার এই প্রিয় বইকেই উপহার হিসেবে বেছে নিন বিশেষ দিনটিতে। মায়ের পছন্দের শাড়িও হতে পারে উৎসবের দিনে দারুণ একটা উপহার। যে রং মায়ের ভালো লাগে, সেই রঙের একটা শাড়ি কিনে দিন মাকে। তাছাড়া মায়ের একটি ছবি জলরঙে এঁকে ফ্রেমে বাঁধাই করে দিতে পারেন এই দিনে। এতে তিনি অনেক খুশি হবেন। মায়েরা অল্পতেই অনেক বেশি খুশি হয়। তাই মায়ের আগের চশমার ফ্রেমটি বদলে নতুন একটি ফ্রেম কিনে দিন। এটাও মায়ের আনন্দের কারণ হবে।

বাবাকে দিতে পারেন চাদর, কলম, আতর অথবা লাঠি

বাবারা স্বাভাবিকভাবেই সন্তান থেকে তেমন কিছু আশা করে না। কিন্তু বসন্তে ভালোবাসার এদিনে তাকে ছোট্ট একটি উপহার দিতে ভুলবেন না। শীত এখনো আছে, তাই বাবার জন্য নিয়ে আসুন চাদর। অথবা নামাজের আগে ব্যবহার করবেন এমন সুগন্ধি আতর। বাবা সন্তুষ্ট হবে এই সামান্য উপহার পেয়েই। বাবার জন্য আনতে পারেন কলম অথবা হাঁটার অবলম্বন হিসেবে লাঠি।

শিক্ষককে দিতে পারেন বই, ডায়েরি অথবা কলম

আমাদের জীবনে শিক্ষকের অবদান অনেক বেশি। শিক্ষাপ্রতিষ্ঠানে একজন এমন শিক্ষক থাকেন, যাকে আপনি ভীষণ ভালোবাসেন, শ্রদ্ধা করেন। বসন্ত ও ভালোবাসার এ আনন্দ প্রিয় শিক্ষকের সঙ্গে ভাগাভাগি করে নিতে শিক্ষককে উপহার হিসেবে দিতে পারেন তার পছন্দের লেখকের বই। অথবা দিতে পারেন ডায়েরি বা কলম। ছোট্ট এই উপহার নিয়ে চলে যান প্রিয় শিক্ষকের কাছে।

স্ত্রীকে ফুল, ঘড়ি কিংবা নেকলেস

উৎসবের দিন প্রিয়তমা স্ত্রীকে দিতে পারেন আকর্ষণীয় ডিজাইনের দৃষ্টিনন্দন ঘড়ি। অথবা দিতে পারেন তার পছন্দের মডেলের মোবাইল ফোন। আবার দিতে পারেন তার পছন্দের কোনো নেকলেস। অথবা দিতে পারেন লেটেস্ট ডিজাইনের থ্রি-পিস কিংবা ফতোয়া। পারফিউম মেয়েদের বেশ পছন্দের, তাই উপহারে রাখতে পারেন পারফিউম। স্ত্রী সব থেকে খুশি হয় সময় পেলে। তাই অফিস শেষে বাসায় ফিরে স্ত্রীকে নিয়ে কোনো রেস্তোরাঁয় গিয়ে তার পছন্দের খাবারও খেতে পারেন একসঙ্গে।

প্রিয়জনকে ব্রেসলেট কিংবা সানগ্লাসের সঙ্গে ফুল

ভালোবাসার মানুষকে চমকে দেওয়ার সঙ্গে সঙ্গে নিজের ভালোবাসাকে নতুন রূপে প্রকাশের জন্য উপহারের কোনো বিকল্প নেই। ফুল সব নারীরই ভীষণ পছন্দের। আর প্রেমিকারা তো ফুল পেলে অনেক খুশি হয়ে যায়। এই দিনে প্রেমিকার জন্য বেছে নিন একগুচ্ছ লাল গোলাপ। তাকে খুশি করতে দিতে পারেন সুন্দর একটি ব্রেসলেট। মেয়েরা সাজতে ভালোবাসে তাই উপহার হিসেবে দিতে পারেন ব্র্যান্ডের কসমেটিকস। অথবা প্রথম পরিচয়ের দিনে তোলা কোনো ছবিও বাঁধাই করে দিতে পারেন প্রিয় মানুষটিকে। এতে সে দারুণ খুশি হবে। তা ছাড়া দিতে পারেন কোনো ড্রেস, মেকআপ কিট, পছন্দের ব্যান্ডের লিপস্টিক, পার্স, সানগ্লাস, হেয়ার স্ট্রেইটনার, আংটি, লকেট এমনকি কানের দুলও।

বান্ধবীর জন্য সুদৃশ্য কার্ড কিংবা শোপিস

প্রিয় বান্ধবীর জন্য নিজের ডিজাইন করা স্পেশাল কোনো কার্ড দিতে পারেন। যেখানে তার প্রশংসা করে সুন্দর ভাষায় কিছু লেখা থাকবে। কিংবা আপনাকে বন্ধু হিসেবে বেছে নেওয়ার কৃতজ্ঞতাস্বরূপ কিছু লিখে হাতে বানানো কার্ডও তাকে দিতে পারেন। দিতে পারেন পছন্দের কোনো শোপিস। ঘরে রেখে দেওয়ার বা সাজানোর কোনো কিছু উপহার হিসেবে দিতে পারেন। এতে সে খুশি হবে। প্রিয় লেখকের বই, প্রিয় গায়কের গানের সিডিও দিতে পারেন বন্ধুকে। তাছাড়া বন্ধুর জন্য ভালো উপহার হিসেবে দিতে পারেন কলম, চাবির রিং, ডায়েরি, ফটোফ্রেম।

সহকর্মীকে দিতে পারেন মগ কিংবা টেবিল ক্যালেন্ডার

যেহেতু আপনার সহকর্মী কর্মসূত্রে আপানার পরিচিত। সে ক্ষেত্রে তাকে খুব বেশি ব্যক্তিগত উপহার না দেওয়াই ভালো। তাকে উপহার হিসেবে দিতে পারেন বিশেষ টেবিল ক্যালেন্ডার, ডায়েরি অথবা কলমদানি। আপনার সহকর্মী যদি চা বা কফি খেতে বেশি ভালোবেসে, তাহলে তাকে উপহার হিসেবে দিতে পারেন কফির জার ও কফির মগ। আবার ভালো ব্র্যান্ডের কলমও উপহার হিসেবে দিতে পারেন সহকর্মীকে। এই উপহারের মধ্য দিয়ে সহকর্মীর সঙ্গে আপনার সম্পর্ক আরও সুন্দর।

 

বড় বোনকে দিন হ্যান্ডব্যাগ কিংবা ওয়ালেট

বড় বোনটি যদি কর্মজীবী হয়ে থাকেন, তাহলে তার জন্য সেরা উপহার হতে পারে হ্যান্ডব্যাগ। বোন যদি শিক্ষার্থী হয় তাহলে তাকে দিতে পারেন ওয়ালেট কিংবা মোবাইল এক্সেসরিজ। উপহার যা-ই হোক, এর উপস্থাপন হতে হয় আকর্ষণীয়। উপহার বক্সের গায়ে কবিতার পঙ্ক্তিমালাও লিখে দিতে পারেন।

ছোট বোনকে দিন চকলেট কিংবা খেলার সামগ্রী

ফুলের পর ভালো উপহার হল চকলেট। নানা ধরনের চকলেট থেকে পছন্দের চকলেটটি বেছে নিন আপনার ছোট্ট বোনটির জন্য। সুন্দর মোড়কে সাজিয়ে তার হাতে সেটি তুলে দিন। দিতে পারেন খেলার সামগ্রীও। এতে সে খুবই খুশি হবে।

ভাবিকে দিন পারফিউম কিংবা চুড়ি

আপনার পছন্দের মানুষের কথা যার সঙ্গে সহজে শেয়ার করা যায়, তিনি হচ্ছেন ভাবি। তাই উৎসবের দিনে তাকে একটি উপহার দিয়ে তাকে খুশি করতে পারেন। সে ক্ষেত্রে তার পছন্দের ব্র্যান্ডের পারফিউম কিংবা বডি স্প্রে হবে উত্তম উপহার। ঢাকা ও দেশের বড় বড় শহরে নানা দামি ব্র্যান্ডের সুগন্ধি পাওয়া যায় এখন। সেখান থেকে সংগ্রহ করতে পারেন। কিংবা চুড়িও কিনে দিতে পারেন তাকে। দিতে পারেন সুদৃশ্য ফুলদানিও।

Link copied!