• ঢাকা
  • শনিবার, ০৪ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫

উৎসবে শাড়ি পরার দুই ধরণ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: এপ্রিল ১১, ২০২৪, ০২:০৩ পিএম
উৎসবে শাড়ি পরার দুই ধরণ
ছবিঃ সংগৃহীত

এবার ঈদ এবং বাঙালির প্রাণের উৎসব পহেলা বৈশাখ প্রায় একই সময়ে। এই দুইটি দিনই বাঙালির জন্য বিশেষ। আর যেকোনো উৎসবে মেয়েদের তেমনি শাড়ি—না হলে যেন চলেই না। ফলে এদেশে শাড়িতে থাকে নানান বৈচিত্র। রঙে, ঢঙে, বুননেই নয়, শাড়ি পরার ধরনেও এসেছে বৈচিত্র্য। শাড়ির ধরণের যেমন পরিবর্তন এসেছে তেমনি কুঁচি আর ভাঁজের নানা কৌশলে শাড়ি পরার স্টাইলেও এসেছে ভিন্নতার ছোঁয়া। চলুন দেখে নিই তেমনই একটি স্টাইল।

যেহেতু এবার গরম তাই গরমের কথা মাথায় রেখে হাফ সিল্ক বা এধরণের শাড়ি নিতে পারেন। ব্লাউজের বদলে স্কার্ট-টপ পরে নিন। শাড়ির শেষ প্রান্তে ছয়টি কুঁচি করে নিন। এবার বাঁ দিক বরাবর কোমরে গুঁজে নিন। এদিকে আঁচল সামনে এনে বক্স কুঁচি করে আটকে নিন। সবশেষে আঁচলের শেষ প্রান্ত নিয়ে গুঁজে দিতে হবে কোমরে। কোমরে শাড়ির সাথে মিলিয়ে বেল্ট পরে নিন এতে শাড়ি ড্র্যাপিংয়ে আসবে আধুনিকতার ছোঁয়া।

শাড়ির আরেকটি ধরণ ড্রাপিং স্টাইলের শাড়ি। এই স্টাইলে শাড়ি পরার জন্য প্রথমে শাড়ির আঁচল স্কার্ফের মতন করে আটকানো হয়। সাধারণ ভাবে কুচি দিয়ে শাড়ি পরে শাড়ির আচল স্কার্ফ এর মতন পেঁচিয়ে গলায় বেধে নিতে হয়। দেখতে একেকটা শাড়ি একেক রকম, ফলে খুব আলাদা আলাদা লুক আসে এভাবে স্কার্ফ স্টাইলে পরলে।

Link copied!