• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫

২০২২ সালের ট্রেন্ডি হেয়ারস্টাইল


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ডিসেম্বর ৩০, ২০২২, ০৬:২০ পিএম
২০২২ সালের ট্রেন্ডি হেয়ারস্টাইল

ফ্যাশন দুনিয়ায় পোশাকের সঙ্গে সমানতালে পাল্টে যায় হেয়ারস্টাইল। ২০২২ সালেও ট্রেন্ডি হেয়ারস্টাইল ফ্যাশন দুনিয়ায় রাজত্ব করেছে। ছেলে কিংবা মেয়েদের হেয়ারস্টাইলে ছিল নতুনত্বের ছোঁয়া। নিজেকে আলাদা করার প্রতিযোগিতায় সবসময়ই এগিয়ে গেছে সবাই। ‘স্টাইল আইকনরা’ ২০২২ সালেও হেয়ারস্টাইলে নতুন সাজ দিয়েছে। চলুন দেখে নেওয়া যাত এই বছর ট্রেন্ডে থাকা সেরা ৫ হেয়ারস্টাইলে কী কী রয়েছে।
 

স্পিন অন ব্রেডস

এই বছর হেয়ারস্টাইলে এগিয়ে ছিল স্পিন অন ব্রেডস। কান ফেস্টিভালের রেড কার্পেটে দীপিকা পাড়ুকোনের লাল গাউনের সঙ্গে এই হেয়ারস্টাইলটি সবার নজর কেড়েছিল। এই স্টাইল  আহামরি নয়, বরং পুরনো দিনের সেই ‘মাছের লেজ’-এর বিনুনি করে সাজানো হয়। তবে পুরো  চুল নয়, কানের দু’পাশ থেকে বেশ খানিকটা চুল নিয়ে মাছের লেজের মতো করে মুড়িয়ে দেওয়া হয়। সেই সঙ্গে ঘাড়ের কাছে ছেড়ে রাখা চুলের সঙ্গে ছোট্ট একটি ক্লিপ বেধে দেওয়া হয়। আর বাকি চুলটুকু খোলাই থাকে। ২০২২ সালে এই হেয়ারস্টাইলে মাতিয়েছে তরুণীরা।
 

ভলিউমিনাস ওয়েভ

ভলিউমিনাস ওয়েভ ছিল খোলা চুলের স্টাইল। লম্বা সমান চুলের একঘেয়েমি কাটাতে তরুণীরা এবার হালকা ‘ওয়েভ’ স্টাইলে ঝুঁকেছেন। কান উৎসবে মভ রঙের গাউনের সঙ্গে ঐশ্বর্যা রায়  বচ্চনকে এমন ঢেউ খেলানো চুলে দেখা যায়। যা বেশ ট্রেন্ডি ছিল এই বছর। 

 

ক্যাজুয়াল ব্যাং

এই বছর হেয়ারস্টাইলে মেতেছিল ক্যাজুয়াল ব্যাং। একেবারে সাধারণ, মাঝে সিঁথি করা, কাঁধছোঁয়া খোলা চুলে বেশ লাগে এই হেয়ারস্টাইল। অনুষ্ঠানে নিজেদের সাজকে আলাদা করতে তরুণীরাও এই হেয়ারস্টাইলকে বেছে নিয়েছেন। 
 

লব স্টাইল

‘লব’ কাটও এই বছর ফ্যাশন ফিয়েস্তাদের প্রিয় ছিল। বব হেয়ারস্টাইল থেকে এই বছরের ট্রেন্ডে এসেছে লব স্টাইল। খবু ছোট চুল নয়, আবার খুব বড়ও নয়। গালের উপর থেকে চিবুক বা কণ্ঠের হাড় পর্যন্ত এই চুলের ছাঁট থাকে। সাধারণ লুককে অসাধারণ করে তুলতে এই হেয়ারস্টাইলের জুড়ি নেই। তরুণ থেকে মধ্য বয়সী সব নারীকেই এই হেয়ারস্টাইল দারুন মানিয়েছে।

 

শ্যাগ স্টাইল

পুরুষদের হেয়ারস্টাইলে এই বছর ছিল শ্যাগ স্টাইল। বেশির ভাগ পুরুষই ক্যাজুয়াল লুক পছন্দ করেন। ফরাসি-আমেরিকান পুরুষরাও ২০২২–এ শ্যাগ হেয়ারস্টাইলে ট্রেন্ড করেছেন। লেয়ার কাট চুলে এলোমেলো ‘শ্যাগি’ লুক বেশ লাগে। 
 

লেয়ার হেয়ারস্টাইল

ফ্যাশনে লেয়ার কাট সবসময়ই জনপ্রিয়। পুরুষ কিংবা নারী সবাই লেয়ার কাটে বেশ স্বাচ্ছন্দ্য বোধ করেন। এই বছরও ব্যতীক্রম ছিল না। ‘লেয়ার’ কাট চুলে জেল লাগিয়ে সবার নজর কাড়ে ছেলেরা। কালো রঙের স্যুটের সঙ্গে দারুন মানিয়ে যায় এই হেয়ারস্টাইল।

Link copied!