• ঢাকা
  • সোমবার, ২০ মে, ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১,

জীবনসঙ্গীর মধ্যে যেসব গুণ খোঁজে মেয়েরা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: অক্টোবর ২৭, ২০২২, ০১:৫৯ পিএম
জীবনসঙ্গীর মধ্যে যেসব গুণ খোঁজে মেয়েরা

জীবনসঙ্গী বেছে নিতে সবাই খুব খুঁতখুঁতে হয়। ছেলে হোক বা মেয়ে, দুই পক্ষই নিজেদের পছন্দের বিষয়গুলো জীবনসঙ্গীর মধ্যে খুঁজে বেড়ায়। ছেলেরা যেমন মেয়েদের মধ্যে কিছু গুণ বা অভ্যাস খুঁজে সন্তুষ্ট হয়, তেমনই মেয়েরাও ছেলেদের মধ্যে গুণ বা অভ্যাস খুঁজতে থাকে। সব দিক মিলে গেলেই জীবনসঙ্গী হিসেবে স্বীকৃতি দেয়। সব দিক মনের মতো হলেই সম্মতি পাওয়া যায়। মেয়েদের গুণাবলির কথা তো কমবেশি সবাই জানেন, যা ছেলেরা পছন্দ করে। তবে মেয়েরা ছেলেদের কোন গুণ পছন্দ করে, তা কি জানেন। 

হ্যাঁ, মেয়েরাও তাদের পছন্দের বিষয়গুলো ছেলেদের মধ্যে চায়। যা দেখে তারা মুগ্ধ হয়। নিজের জীবনসঙ্গীকে সুপুরুষ হিসেবে দেখতে চায়। কারণ, এসব গুণ একটি ছেলেকে সুপুরুষ বানাতে সক্ষম। বলা যায়, এই গুণ থাকলে ছেলেরা সুপুরুষের তকমা পাবে। 

সুঠাম শরীর

ছেলেদের লুক নারীদের আকৃষ্ট করে। সুন্দর ছেলেদের প্রতি দুর্বলতাও বেশি থাকে। কিন্তু  ভালোবাসার ক্ষেত্রে সৌন্দর্য বা সুঠাম দেহ বিশেষ গুরুত্বপূর্ণ নয়। মনের মিলটাই তখন প্রাধান্য পায়।  তবে বেশির ভাগ মেয়েরা সুঠাম দেহের পুরুষকে পছন্দ করে। বিশেষ করে জীবনসঙ্গীর বাছাইয়ে এটি প্রথম প্রাধান্য দেয় মেয়েরা।

ধীরস্থির

উগ্র স্বভাবের পুরুষদের মেয়েরা পছন্দ করে না। ছেলেরা বেশি রাগী থাকলে সম্পর্কের দূরত্বও বেশি থাকে। মেয়েরা সহজেই রাগী ছেলেদের সঙ্গে মানিয়ে নিতে পারে না। তাই শান্ত স্বভাবে ছেলেদের পছন্দ করে মেয়েরা। 

শিক্ষা

শিক্ষিত ও মেধা রয়েছে, এমন ছেলেদের মেয়েরা খুব পছন্দ করে। কারণ, শিক্ষিত পুরুষের ব্যক্তিত্ব ভিন্ন হয়। তারা হয় মার্জিত। শিক্ষার অভাব থাকলে আচরণ ও রুচির মধ্যেও বৈষম্য থাকে। তাই উচ্চ শিক্ষিত পুরুষদের মেয়েরা পছন্দ করে।

স্বাবলম্বী

চাকরিজীবী বা ব্যবসায়ী ছেলেদেরও খুব পছন্দ মেয়েদের। এসব ছেলে আর্থিক দিক থেকেও স্বাবলম্বী থাকে। তাই ভালো চাকরি করলে বা ভালো ব্যবসায়ী হলে মেয়েরা সেই পুরুষদের পছন্দ করে। 

দায়িত্বশীল

দায়িত্বশীল পুরুষদের পছন্দ করে মেয়েরা। ছেলেরা যদি পরিবারের প্রতি কর্তব্যপরায়ণ ও দায়িত্বশীর  হয়, তবেই তারা ভালো স্বামী হতে পারে। একটি মেয়ের দায়িত্বও সেই পুরুষ সুন্দরভাবে পালন করবে। তাই দায়িত্বশীল পুরুষদের মেয়েরা খুব পছন্দ করে। 

স্থিতিশীলতা

যেসব পুরুষের মধ্যে স্থিতিশীলতা রয়েছে, তারাই সংসারী হয়, এটা বিশ্বাস করে মেয়েরা। যারা পরনারীতে আকৃষ্ট হয় না এবং পরিবারকেন্দ্রিক হয় সেই ছেলেদেরই পছন্দ করে মেয়েরা। কারণ, মেয়েরা চায় পছন্দের পুরুষ শুধু তার জন্যই থাকবে। 

বন্ধু

মেয়েরা জীবনসঙ্গীর মধ্যে বন্ধুত্ব খুঁজে বেড়ায়। ভালো বন্ধু হলে মেয়েদের মন জয় করা সহজ। বিয়ের আগে বা পরে পুরুষ যদি নারীর ভালো বন্ধু হতে পারে তবেই সম্পর্ক গভীর হয় এবং সুখী হয়।

Link copied!