• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫

হীরা-পান্না-সোনায় মোড়ানো ছিল ইশা আম্বানির ব্লাউজ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মার্চ ৯, ২০২৪, ১২:৩৮ এএম
হীরা-পান্না-সোনায় মোড়ানো ছিল ইশা আম্বানির ব্লাউজ
ইশা আম্বানির পরা দামি সেই ব্লাউজ। ছবি: সংগৃহীত

সম্প্রতি ভারতের ধনকুবের মুকেশ আম্বানির ছোট ছেলে অনন্ত আম্বানির প্রাক বিয়ের আয়োজন বসেছিলো গুজরাটের জামনগরে। মার্চ মাসে শুরু থেকেই এই আয়োজনকে নিয়ে ছিল নানা আলোচনা। এখনও চলছে আলোচনার হিড়িক। কেনই বা হবে না, এই আয়োজন ছিল রাজকীয়। বিশ্বের নজর ছিল গোটা আয়োজনে। রাজকীয় সাজ পোশাকে হাজির হয়েছিলেন তারকারাও। আর আম্বানি পরিবারের সদস্যরা তো ছিলেন একদমই ভিন্ন সাজে। ট্রেডিশনাল পোশাকে তাদের দেখা গেলেও বিশেষত্ব ধরে রেখেছিল সবাই। নীতা আম্বানির পরা একটি নেকলেস যেমন নেটিজেনদের ভাবিয়ে তুলেছে, তেমনি চোখ আটকে গেছে ইশা আম্বানির পরা পোশাকেও।

ভারতীয় সংবাদমাধ্যম ইন্ডিয়ান এক্সপেসের প্রতিবেদনে জানা যায়, অনন্ত আম্বানি আর রাধিকা মার্চেন্টের প্রাক বিয়েতে দুই সন্তান আর স্বামীকে নিয়ে হাজির ছিলেন ইশা আম্বানি। তিন দিনের আয়োজিত অনুষ্ঠানে নিজেকে ট্রেডিশনাল লুকে সাজিয়েছিলেন। তবে অনুষ্ঠানের একদিন ইশার  পরা পোশাক সবার নজর কেড়েছে। এটি ফ্যাশন দুনিয়ায় অভিনব চমকও বলা যায়। কেননা ইশার পরা ব্লাউজটি ছিল ইউনিক। যাতে বসানো ছিল হীরা, পান্না, রুবিসহ বিভিন্ন দামি দামি রত্ন। মজার বিষয় হলো, এসবের অধিকাংশই ছিল ইশার নিজেরই ব্যবহার করা গহণা।

ইশার জন্য ইউনিক এই ব্লাউজটির ডিজাইন করেছেন প্রখ্যাত ডিজাইনার আবু জানি এবং সন্দ্বীপ খোসলা। সম্প্রতি তারাই মুকেশ আম্বানির মেয়ে ইশা আম্বানির জন্য তৈরি করা ব্লাউজ সম্পর্কে সব তথ্য আর অভিজ্ঞতা জানিয়ে একটি ভিডিও প্রকাশ করেন।

সোশ্যাল মিডিয়ায় ভিডিও পোস্ট করে ক্যাপশনে লিখেন, ‘ইশার সংগ্রহে যতগুলো পাথরের অলংকার ছিল, তার সবই তিনি দিয়ে দিয়েছেন। পোলকি, রুবি, হীরা, পান্নাসহ আপনারা যেটিরই নাম উচ্চারণ করুন না কেন, এটিতে (ব্লাউজে) দেখতে পাবেন। ওই পোশাকে জুড়ে দেওয়া রত্নগুলোর কিছু তার (ইশা) ব্যক্তিগত সংগ্রহে ছিল। আর নতুন কিছু জহরত গুজরাট ও রাজস্থান থেকে সংগ্রহ করা হয়েছে।“

ভিডিওতে সন্দ্বীপ খোসলা বলেন, “ইশার ব্যক্তিগত সংগ্রহে থাকা অলংকারই বসানো হয়েছে এই ব্লাউজে। লাল রঙের একটি দামি কাপড়ের ওপর সেলাই করে জুড়ে দেওয়া হয়েছে দামি দামি অলংকারগুলো। ব্লাউজে বসাতে মূল্যবান অলংকারগুলোকে ভেঙে নতুন রূপ দেওয়া হয়। প্রতিটি গয়নাকে প্রথমে হাতে আঁকা কাগজের নিদর্শনের ওপর বসানো হয়। পরিধানযোগ্য এই শিল্পকর্ম তৈরি করতে কয়েক দফায় শৈল্পিক পরীক্ষা-নিরীক্ষা করতে হয়েছে। এরপর গয়নার টুকরোগুলোর সঙ্গে সোনা ও রূপার জারদৌসি কাজের সেলাই দিয়ে ইউনিক এই ব্লাউজটি তৈরি করা হয়েছে।

ভিডিও পোস্টের পরই ইশার পরনে ওই পোশাকে নজর দেন নেটিজেনরা। ফ্যাশন দুনিয়ায় এটি অভিনব আইডিয়া হতে পারে বলে ধারণা অনেকের। আম্বানি পরিবার শতকোটি টাকা খরচা করেই আলোচনায় রয়েছেন। সেই সঙ্গে পরিবারের সবার পোশাক আর গহণার বিশেষত্ব যেন আলোচনাকে আরও তুঙ্গে নিয়ে গেছে।

Link copied!