• ঢাকা
  • শনিবার, ১৩ জুলাই, ২০২৪, ২৮ আষাঢ় ১৪৩১, ৬ মুহররম ১৪৪৫

বাবার সঙ্গে কেমন কাটবে দিনটি


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুন ১৫, ২০২৪, ০৯:৪২ পিএম
বাবার সঙ্গে কেমন কাটবে দিনটি
ছবি: সংগৃহীত

মা বাবাকে ভালোবাসার জন্য বিশেষ কোনো দিনের প্রয়োজন হয় না। তবুও বিশেষ দিনগুলো উদযাপন করতে ভালোই লাগে। সারাবিশ্বের সঙ্গে তাল মিলিয়ে একটি বিশেষ দিন বাবার জন্য উত্সর্গ করেন অনেকেই। দিনটি হচ্ছে বাবা দিবস।

যার ছায়াতলে থেকে ছোট থেকে বড় হয়েছেন, যার হাত ধরে গুটি গুটি পায়ে হাটতে শিখেছেন তিনি হচ্ছেন বাবা। সন্তানের মুখে বাবা ডাক শুনে যেমন বাবার অন্তর জুড়ে যায়। তেমনি বাবার কোলে মাথা রেখে রূপকথার গল্প শুনতে মুখিয়ে থাকে সন্তানরাও। এমন হাজারো স্মৃতি জমে চোখে জল ভরিয়ে দেবে। বাবার প্রতি শ্রদ্ধা আর ভালোবাসার প্রকাশ তো প্রতিদিনই করেন। এবার বাবা দিবসের বিশেষ দিনটিকে আরও বিশেষ করে তুলুন।

১৬ জুন, বিশ্ব বাবা দিবস। জুন মাসের তৃতীয় রোববার বাবা দিবস উদযাপন হয় বিশ্বজুড়ে। এবারও বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে আপনিও দিবসটি উদযাপন করুন বাবার সঙ্গে। প্রিয় বাবার জন্য় বিশেষ আয়োজন আর বিশেষ উপহার দিয়ে স্মরণীয় করে রাখুন। বাবাকে নিয়ে দিনটি কেমন কাটাবেন চলুন কিছু ধারণা নিয়ে নেই এই আয়োজনে।

·        প্রথমেই বাবার জন্য় একটি কেক কিনে রাখুন। পরিবারের সবাইকে নিয়ে কেকটি কাটুন। বাবাকে স্পেশালভাবে ট্রিট করতে এটি দারুন আইডিয়া হতে পারে।

·        কেক কাটার পরই বাবাকে উপহার দিন। বাবার পছন্দের যেকোনো কিছু উপহার দিতে পারেন। বাবার প্রিয় পোশাক, প্রিয় বই, মানিব্যাগ কিংবা স্মার্টওয়াচ কিনে দিতে পারেন বাবাকে। আবার বাবার জন্য মোবাইল ফোনও কিনে দিতে পারেন। যেখানে বাবা নিজের অবসর সময় উপভোগ করতে পারবেন।

·        বাবার জন্য একগুচ্ছ ফুল কিনে নিন। সুন্দর একটি কার্ডও তৈরি করতে পারেন। যেখানে নিজের মনের কথা লিখে ভালোবাসার প্রকাশ করতে পারেন।

·        বাবার জন্য কাঠের ওষুধ বক্স কিনে দিতে পারেন। বয়সের ভারে ওষুধ বাবার নিত্যসঙ্গী হয়ে উঠেছে। তাই সকালে, দুপুরে ও রাতে খাওয়ার ওষুধ আলাদাভাবে রাখার জন্য বক্সটি বেশ কাজে দেবে।

·        বাবাকে নিয়ে কোথাও ঘুরে আসার পরিকল্পনা রাখতে পারেন। দূর কোথাও ঘুরে আসতে পারেন। এবার কোরবানির ঈদ রয়েছে। তাই বাবাকে নিয়ে পশুর হাটও উপভোগ করতে পারেন। বাবারা কোরবানির পশু দেখতে এবং হাটে ঘুরে বেড়াতে খুব পছন্দ করে।

·        বাবাকে নিয়ে সিনেমাও দেখে আসতে পারেন। তবে পরিবারের সবাইকে নিয়েই পরিকল্পনাটা সাজান। এতে বাবা খুশি হবে। কারণ বাবা সবসময় সবাইকে সঙ্গে নিয়ে চলতে পছন্দ করেন।

·        বাবার প্রিয় খাবার রান্না করে সারপ্রাইজ করে দিতে পারেন। বাবা যদি বাইরের খাবার উপভোগ করেন তবে কোনো ডিনার প্ল্যানও করা যায়। বাবার প্রিয় রেস্তোরায় নিয়ে যান। খুব খুশি হবেন।

Link copied!