• ঢাকা
  • বুধবার, ১২ জুন, ২০২৪, ২৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ৬ জ্বিলহজ্জ ১৪৪৫

৫ উপাদানে তৈরি হবে হেয়ার গ্রোথ সিরাম


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মে ১৭, ২০২৪, ০৬:১২ পিএম
৫ উপাদানে তৈরি হবে হেয়ার গ্রোথ সিরাম
ছবি: সংগৃহীত

চুল পড়া নারী পুরুষের সাধারণ একটি সমস্যা। আগে বয়স বাড়লে চুল ঝরা শুরু হতো। এখন তো অল্প বয়সেই চুল ঝরতে থাকে। তরুণ তরুণীরাও চুল পড়ার সমস্যায় বিরক্ত। অনিয়মিত জীবনযাত্রাই এই সমস্যার অন্যতম কারণ। তাই এখন অল্প বয়স থেকেই চুলের যত্ন নিতে হয়। চুল পড়া বন্ধ আর নতুন চুল গজাতে এখন বিভিন্ন প্রডাক্ট ব্যবহার করা হয়। কিন্তু চুলের সিরাম ব্যবহার বেশ কার্যকর হয়ে উঠেছে। দাম দিয়ে দোকান থেকে সিরাম কেনা হলেও তাতে খুব একটা কাজ হচ্ছে না? তাহলে ঘরেই সিরাম বানিয়ে নিন। মাত্র ৫টি উপাদানেই ঘরে চুলের সিরাম বানিয়ে নিতে পারবেন। চুলের গ্রোথ বাড়াবে এই সিরাম। যা স্ক্যাল্পে লাগাতে হবে।

হেয়ার গ্রোথ সিরাম বানানোর আগে জানুন এটি কীভাবে কাজ করে। এই সিরাম চুলের ফলিকলে পর্যাপ্ত পরিমাণে পুষ্টির যোগান দেয়। হেয়ার ফলিকলগুলোতে পুষ্টির ঘাটতি হয় না। স্ক্যাল্পের সমস্যাও দূর করে। তাই নিয়মিত ব্যবহার করে চুল পড়া বন্ধ হয় এবং দ্রুত বড় হয়।

হেয়ার গ্রোথ সিরাম ব্যবহার করতে কিছু নিয়ম মানতে হবে। যেমন শ্যাম্পু করে স্ক্যাল্প পরিষ্কার রাখতে হবে। এরপর এই সিরাম লাগাতে হবে। প্রতি রাতেই এটি লাগাতে হবে। স্ক্যাল্পে ভালোভাবে মাসাজ করতে হবে। টানা কয়েক মাস ব্যবহার করতে হবে। কয়েকদিন ব্যবহার করেই বন্ধ করা যাবে না। এর সঙ্গে ভিটামিন সমৃদ্ধ স্বাস্থ্যকর খাবারও খেতে হবে।

হেয়ার গ্রোথ সিরাম যেভাবে বানাবেন

রোজমেরি অয়েল, টি ট্রি অয়েল, পিপারমিন্ট অয়েল, ভিটামিন ই অয়েল এবং অ্যালোভেরার নির্যাস নিয়ে নিন। এবার একটি পাত্রে অ্যালোভেরা জেল নিন। জেলটি ভালোভাবে ব্লেন্ড করুন। পাতলা মিশ্রণ তৈরি করুন। এবার এতে এক চামচ ভিটামিন ই অয়েল দিন। ভালো করে মিশিয়ে নিন। এরপর ৩ ফোঁটা করে টি ট্রি অয়েল এবং পিপারমিন্ট অয়েল যোগ করুন। শেষে ৪ ফোঁটা রোজমেরি অয়েল বা রোজমেরির নির্যাস দিন। এবার সবগুলো ভালোভাবে মিশিয়ে নিন। কাঁচের বোতলে সংরক্ষণ করুন। তৈরি হয়ে যাবে হেয়ার গ্রোথ সিরাম।

এই সিরাম ব্যবহৃত রোজমেরি অয়েল চুলের বৃদ্ধি করবে। স্ক্যাল্পে নিয়মিত মালিশ করলে নতুন চুল গজাবে। টি ট্রি অয়েল স্ক্যাল্প ভালো রাখবে। যেকোনো ধরণের প্রদাহ কমিয়ে দেবে। পিপারমিন্ট অয়েলও চুল পড়া কমাবে। এই সিরাম ব্যবহারে চুলের স্বাস্থ্য নিশ্চিত উন্নত হবে। তাই দেরি না করে ঘরে তৈরি করে নিন হেয়ার গ্রোথ সিরাম।

Link copied!