• ঢাকা
  • সোমবার, ১৩ মে, ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ৪ জ্বিলকদ ১৪৪৫

তাইওয়ানে জনপ্রিয় হচ্ছে কুমিরের মাংসের ‘গডজিলা রামেন‍‍’


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুলাই ১, ২০২৩, ০৩:৩১ পিএম
তাইওয়ানে জনপ্রিয় হচ্ছে কুমিরের মাংসের ‘গডজিলা রামেন‍‍’

পৃথিবীটা আজকাল হাতের মুঠোয়। কেননা সামাজিক যোগাযোগ মাধ্যম রয়েছে অধিকাংশ হাতের তালুতে। তাই যেকোনো ধরণের খবর নিমিষেই প্রচার হয়ে যাচ্ছে এখন। সেইরকম একটি অদ্ভুত খবর পাওয়া গেল সম্প্রতি। তাইওয়ানের এক রেস্টুরেন্টের অদ্ভুত খাবারের পরিবেশনা অনলাইনে ভাইরাল হয়েছে।

তাইওয়ান নিউজ অনুসারে, স্বশাসিত দ্বীপটির ইউনলিন কাউন্টির ডৌলিউ শহরের একটি রেস্তোরা ‍‍‘গডজিলা রামেন‍‍’ নামের নতুন রেসিপি ভোজন রসিকদের পরিবেশন শুরু করেছে। এই রামেনের প্রধান উপাদান কুমিরের মাংস। আর এর মূল আকর্ষণই হলো, ডিশটি পরিবেশনার বৈচিত্র্য।

গডজিলা মূলত প্রাগৌইতিহাসিক যুগের ডাইনোসর টি-রেক্সকে কেন্দ্র করে তৈরি কমিক ও মুভি সিরিজ চরিত্র। এই সিরিজের বেশ কয়েকটি ছবি হলিউডে ব্যাবসা সফল হয়েছে। বিশ্বব্যাপি ফ্যান্টাসি এই জনরার চলচ্চিত্রের অনেক ফ্যান রয়েছে। তাদের কথা মাথায় রেখেই কুমিরের মাংসে তৈরি রামেনটিতে গডজিলার কথা মনে করাতে জুড়ে দেওয়া হয়েছে আস্ত পা।

একটি ভিডিও ক্লিপে দেখা গেছে, একজন কমবয়সী নারী গ্রাহক রামেনটি খেয়ে দেখছেন এবং তিনি এটিকে আশ্চর্যজনকভাবে সুস্বাদু হিসেবে বর্ণনা করছেন।

সেই নারী দাবি করেন, বাষ্পযুক্ত রামেনের প্লেটারটি মুরগির স্বাদের।

জানা যায়, রেস্তোরার মালিক থাইল্যান্ড ভ্রমণের সময় সেখান থেকেই এই গরম জাদুকরী স্যুপ তৈরি করতে শেখেন। এই স্যুপে ৪০টিরও বেশি ধরনের মশলা আছে।

Link copied!