• ঢাকা
  • বুধবার, ১৯ জুন, ২০২৪, ৫ আষাঢ় ১৪৩১, ১২ জ্বিলহজ্জ ১৪৪৫

পেনসিল ভেঙে ডেভিড রাশের নতুন রেকর্ড


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মে ২২, ২০২৪, ০৩:৫৯ পিএম
পেনসিল ভেঙে ডেভিড রাশের নতুন রেকর্ড
ছবি: সংগৃহীত

বিশ্বের সব ব্যতীক্রম কাজ গিনেস ওয়ার্ল্ড রেকর্ডে স্থান করে নেয়। এবার পেনসিল ভেঙে গিনেস রেকর্ড গড়েছেন ডেভিড রাশ। তিনি নিজের রেকর্ডই নিজে ভঙ্গ করেছেন।

যুক্তরাষ্ট্রের আইডাহো অঙ্গরাজ্যের নাগরিক ডেভিড। তিনি এবার ১ মিনিটে ১১০টি পেনসিল সিরিয়ালি ভেঙে রেকর্ড করেছেন। এর আগেও এই রেকর্ডটি তার করা ছিল। এবার আরও বেশি পেনসিল ভেঙে রেকর্ড গড়েছেন ডেভিড।

গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসের তথ্য অনুযায়ী, ২০১৯ সালে এক মিনিটে ডেভিড সবচেয়ে বেশি পেনসিল ভেঙে রেকর্ড করেন। ওই বার তিনি ৯৮টি পেনসিল ভেঙেছিলেন। পরবর্তী সময়ে এই রেকর্ড অন্যের দখলে চলে যায়। ২০২২ সালে মার্কিন নাগরিক রোনাল্ড সারচেইন রেকর্ডটি দখলে নেন।

কিন্তু শিরোপা দখলে নেওয়ার তৃষ্ণা ছিল ডেভিডের। তিনি ১১১টি পেনসিল ভেঙে নতুন রেকর্ড গড়ার চেষ্টা করেন। কিন্তু সময়ের কাছে হেরে যান। তার স্টপওয়াচ অপারেটরে সমস্যা হয়। তাই রেকর্ডটি করা হয়নি। তবুও থেমে থাকেননি ডেভিড। এক সপ্তাহ পরই নতুন রেকর্ড গড়ার আয়োজন করেন। আর তখনই সফলতা পেয়ে যান। ২০২৩ সালের ১ ডিসেম্বর ১ মিনিটে ১১০টি পেনসিল ভাঙতে সক্ষম হন এবং রেকর্ডটি আবারও ঘরে তোলেন। যা তাকে রোনাল্ডের সঙ্গে যৌথ রেকর্ডধারী করে তোলে।

ডেভিড রাশ সর্বাধিক গিনেস ওয়ার্ল্ড রেকর্ডধারী হিসেবেও পরিচিত। সবশেষ রেকর্ড গড়ার মধ্য দিয়ে ডেভিড এখন একসঙ্গে ১৬৯টি রেকর্ডের মালিক। তার লক্ষ্য হলো ১৮১টি গিনেস রেকর্ডের মালিক হওয়া।

 

সূত্র : জে এন

Link copied!