• ঢাকা
  • শনিবার, ০৪ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫

পাওয়ার ব্যাংক কিনছেন? এই বিষয়গুলো খেয়াল রাখুন


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ১০, ২০২৩, ০১:৫৫ পিএম
পাওয়ার ব্যাংক কিনছেন? এই  বিষয়গুলো খেয়াল রাখুন

আজকাল পাওয়ার ব্যাংক একটি জরুরি ইলেকট্রনিক ডিভাইস। গ্যাজেটের পাওয়ার কমে গেলে অনেক সময় পাওয়ার ব্যাংকই একমাত্র ভরসা হয়ে দাঁড়ায়। তাই পাওয়ার ব্যাংক কেনার আগে কি কি বিষয় খেয়াল রাখতে হবে চলুন জেনে নেওয়া যাক-

এলইডি ইন্ডিকেটর
পাওয়ার ব্যাংক এলইডি ইন্ডিকেটর থাকা খুবই জরুরি। এটি অনেক কিছু সম্পর্কে তথ্য দেয়। এই পাওয়ার ব্যাংক ব্যাটারি স্তর ও চার্জিং অবস্থা সম্পর্কে বলে দেয়। তাই পরিষ্কার এলইডি ইন্ডিকেটর লাইট যুক্ত পাওয়ার ব্যাংক কিনুন।

হাই গ্রেড লিথিয়াম-পলিমার ব্যাটারি
গ্যাজেটগুলোর ক্ষেত্রে নিরাপত্তাকে একেবারেই অবহেলা করবেন না। অনেকেই রাতে ঘুমানোর সময় তাদের স্মার্টফোন চার্জ করেন, যা সমস্যা তৈরি করতে পারে। নিম্নমানের লিথিয়াম-পলিমারগুলো আপনার জন্য বিপজ্জনক হতে পারে। কারণ অতিরিক্ত চার্জিংয়ের কারণে এই পাওয়ার সেলগুলোতে বিস্ফোরণ হতে পারে।

ডাবল ক্যাপাসিটির ব্যাটারি
পাওয়ার ব্যাংক কেনার সময় ব্যাটারির ক্ষমতা দেখে নিন। পাওয়ার ব্যাংকের এম এ এইচ যত বেশি, ডিভাইসের চার্জিং ক্ষমতাও তত বেশি। পাওয়ার ব্যাংক কেনার সময়, এর আউটপুট ভোল্টেজ আপনার ডিভাইসের সঙ্গে মিলছে কিনা দেখে নিন। চার্জারের আউটপুট ভোল্টেজ চার্জ করা ডিভাইসের চেয়ে কম হলে এটি নিজের সেরা ক্ষমতা দিতে পারবে না। উদাহরণ স্বরূপ, আপনার গ্যাজেটের ব্যাটারির ক্ষমতা যদি ১৫০০ এম এ এইচ হয়, তাহলে আপনার ৩০০০ এম এ এইচ ক্ষমতার একটি পাওয়ার ব্যাংক নিতে হবে।

ভালো মানের তার
চার্জিংয়ের সময় পাওয়ার ব্যাংকের তারের গুণগত মান দেখে নিতে হবে। একটি উচ্চমানের কেবল আপনার ডিভাইসকে অতিরিক্ত গরম হওয়া থেকে রক্ষা করে। খেয়াল রাখবেন, পাওয়ার ব্যাংকর সঙ্গে যে তারটি আসবে তা যেন ভালো মানের হয়।

Link copied!