• ঢাকা
  • রবিবার, ২১ জুলাই, ২০২৪, ৬ শ্রাবণ ১৪৩১, ১৪ মুহররম ১৪৪৫

ভাইরাল ‘বাহুবলি’ সিঙাড়ার ওজন ৩ কেজি


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: এপ্রিল ২১, ২০২২, ০১:৪০ পিএম
ভাইরাল ‘বাহুবলি’ সিঙাড়ার ওজন ৩ কেজি

বিশ্বের অনেক দেশে জনপ্রিয় খাবার সিঙাড়া। সাধারণত নাস্তায় সিঙাড়া খাওয়ার চল বেশি। চায়ের সঙ্গে কিংবা বন্ধুদের আড্ডায় সিঙাড়ার জুড়ি মেলা ভার। স্থানভেদে সিঙাড়াকে সামোসা বলেও ডাকা হয়। ছোট-বড় সবার পছন্দের তালিকায় রয়েছে এই খাবারটি। সস, পেঁয়াজ-মরিচের সালাদ বা যে কোনো কিছুর সঙ্গে মানানসই সিঙাড়া। 

তবে আপনার দেখা একেকটি সিঙাড়ার ওজন কতটুকু হতে পারে? হাতের মধ্যে চলে আসা সাইজে। কোথাও কোথাও মিনি সিঙাড়াও পাওয়া যায়। কিন্তু এবারে দেখতে পাওয়া গেল এক বিশাল আকারের সিঙাড়া। এ যেমন তেমন সিঙাড়া নয়, এর এক একটির ওজন ৩ কেজি। 

গাজিয়াবাদের একটি স্ট্রিটফুড কোম্পানি বিশাল সাইজের এই সিঙাড়া বানিয়ে সবাইকে চমকে দিয়েছে। মুহূর্তেই ভাইরাল হয়ে পড়েছে ‘বাহুবলি’ নামের এ সিঙাড়া। এই সিঙাড়া বানানোর পরই তা জনপ্রিয় হয়ে ওঠে সবার কাছে। 

ওই দোকানি আরও একটি অভিনব উপায় বের করেন। শুরু করেন প্রতিযোগিতা। বিশাল সাইজ সিঙাড়া খেয়ে শেষ করতে হবে প্রতিযোগীকে। তাও মাত্র ৫ মিনিটে। বিজয়ীর জন্য পুরস্কারও রেখেছেন তিনি।

পাঁচ মিনিট বা তার কম সময়ে যে সিঙাড়া শেষ করতে পারবে, তাকে ১১ হাজার টাকা পুরস্কার হিসেবে দেওয়া হবে। এরই মধ্যে সেই চ্যালেঞ্জ নিয়ে ফেলেছেন গৌরব খান্না নামের এক যুবক। গৌরব ৩ কেজি ওজনের বিরাট সিঙাড়া খেতে সময় নিয়েছেন ৪ মিনিট ৫১ সেকেন্ড।

একেকটি জায়ান্ট সিঙাড়ার দাম রাখা হয়েছে ৫০০ টাকা। গৌরব ১১ হাজার টাকা পুরস্কার জিতে সাড়ে ১০ হাজার টাকা পকেটে নিয়ে ঘরে ফিরেছেন। সেইসঙ্গে সোশ্যাল মিডিয়ায় হিরো হয়ে গেছেন রাতারাতি।

নতুন কিছু করার তাগিদেই ৩ কেজি ওজনের অভিনব সিঙাড়া তৈরি করেন ওই দোকানি। তবে এ খবর প্রকাশ্যে আসে ইউটিউবের মাধ্যমে। একজন ফুডব্লগারের হাত ধরে। বিশালাকায় এ সিঙাড়ার ছবি ছড়িয়ে দেওয়ার নেপথ্যে ‘ফুডি বিশাল’ নামের চ্যানেলের বিশাল।

বিশালই গাজিয়াবাদের ওই স্ট্রিটফুডের দোকানের বিশাল সিঙাড়া বানানোর ভিডিও করে তা ছড়িয়ে দেয় নেট দুনিয়ায়। তারপরই শুরু হয় হইচই।

সূত্র: এনডিটিভি ফুড

Link copied!