• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫

বিচ্ছেদের পর তরুণীর ‘শেষকৃত্য’ আয়োজন


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ৬, ২০২৩, ০২:২১ পিএম
বিচ্ছেদের পর তরুণীর ‘শেষকৃত্য’ আয়োজন
ছবি : সংগৃহীত

প্রেমে বিচ্ছেদ হলে অনেকে অনেক ঘটনা ঘটিয়ে থাকে। নিজের ‘শেষকৃত্য’ আয়োজন কেউ করেছে কিনা জানা যায়নি। সম্প্রতি চীনের সিচুয়ান প্রদেশের এক তরুণীর এমন কাণ্ড ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। ওই তরুণীর দাবি, এ আয়োজনের মধ্য দিয়ে  নতুন জীবনে ফিরেছেন তিনি। 

সাউথ চায়না মর্নিং পোস্টের খবরে জানা যায়, চীনা ওই তরুণীর নাম ওয়াং। তিন বছরের সম্পর্কের পর কয়েক মাস আগে প্রেমিকের সঙ্গে বিচ্ছেদ হয় তার। এর পর থেকে এক প্রকার যন্ত্রণার মধ্য দিয়ে যাচ্ছিলেন তিনি।

ওয়াং জানান, বিচ্ছেদের পর গত ছয় মাসে একাধিক বিয়ের অনুষ্ঠানে গেছেন তিনি। সেসব জায়গায় সবার প্রশ্ন, ‘বিয়ে করছ কবে?’। এসব প্রশ্নের উত্তর দিতে দিতে ক্লান্ত হয়ে তিনি অভিনব সিদ্ধান্ত নেন। শেষকৃত্যের আয়োজন করেন ওয়াং। চমক দিতে বন্ধুদের আমন্ত্রণ করার সময় বিষয়টি প্রকাশ করেননি তিনি।

২৮ অক্টোবর সিচুয়ানের রাজধানী চেংদুতে পার্টির আয়োজন করেন ওয়াং। পার্টিতে হাজির হয়ে বন্ধুরা চমকে যান। শেষকৃত্যানুষ্ঠানের আদলে  অনুষ্ঠান আয়োজন করেছিলেন ওয়াং। অনলাইনে ছড়িয়ে পড়া ভিডিও ও ছবিতে দেখা যায়, মৃত্যুশয্যায় শুয়ে আছেন ওয়াং। শয্যার চারপাশে জ্বলছে মোমবাতি। আর বন্ধুরা একে একে ফুল দিয়ে তাকে শেষ বিদায় জানাচ্ছেন।

ওয়াং জানান, পরিবারের আপত্তির কারণে প্রেমিককে বিয়ে করতে না পেরে বিচ্ছেদের সিদ্ধান্ত নিতে হয়েছে। তবে এ কষ্ট সইতে পারছিলেন না তিনি। তাই কষ্ট লাঘবের জন্য এভাবে শেষকৃত্যানুষ্ঠান করেন।

ওয়াংয়ের দাবি, এই পার্টির মধ্য দিয়ে যেন নতুন জীবনে ফিরেছেন তিনি। এখন নতুন করে আবার জীবন শুরু করবেন বলেও জানান এই চীনা তরুণী।
 

Link copied!