• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৭ শাওয়াল ১৪৪৫

পেটে ব্যথা নিয়ে হাসপাতালে তরুণ, পাওয়া গেলো ছুরি


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ২২, ২০২৩, ১২:২০ পিএম
পেটে ব্যথা নিয়ে হাসপাতালে তরুণ, পাওয়া গেলো ছুরি
ছবি: সংগৃহীত

নেপালের এক ২২ বছর বয়সী ব্যক্তি পেটে ব্যথা নিয়ে হাসপাতালে গিয়েছিলেন। পরে চিকিৎসকরা তার পেটের ভেতরে ১৫ সেন্টিমিটার লম্বা একটি ছুরির ব্লেড দেখতে পেয়ে হতবাক হয়ে যান। 

নিউজউইক এর তথ্য অনুসারে এনডিটিভি জানায়, হাসপাতালে যাওয়ার আগের দিন এক লড়াইয়ে ওই তরুণকে ছুরিকাঘাত করা হয়েছিল। পরে স্থানীয় এক স্বাস্থ্যসেবাকর্মী তার ক্ষতটি সেলাই করে দিয়েছিলেন।

কেউ সন্দেহ করেনি যে ছুরির ব্লেডটি সেই তরুণের পেটের ভিতরে রয়ে গিয়েছিল। কারণ তার শরীরে ছুরি প্রবেশের কোনও দৃশ্যমান লক্ষণ ছিল না। ক্ষতটি ভালোভাবে সেলাই করে তাকে বাড়িতে পাঠানো হয়েছিল। 

এ ছাড়া ঘটনাটি ঘটার সময় সেই তরুণ মদ্যপ ছিলেন বলে অন্যান্য ঘটনার কথা সে মনে করতে পারেনি।

পর দিন তরুণ পেটে অস্বস্তি অনুভব করতে থাকায় হাসপাতালে ছুটে যান। তিনি কোনো বমি বমি ভাব, ডায়রিয়া বা কোষ্ঠকাঠিন্য সমস্যা অনুভব করেননি এবং তার রক্তের মাত্রা স্বাভাবিক ছিল বলে জানান চিকিৎসকরা।

চিকিৎসকরা তাকে ভালোভাবে পর্যবেক্ষণ করে দেখতে পান তার ডান পাশে একটি সেলাইয়ের চিহ্ন রয়েছে। তারা তরুণকে জিজ্ঞাসা করেন কি হয়েছে। তিনি তাদের ছুরিকাঘাতের ঘটনার কথা বলেন। 

পরে তার এক্সরে সহ অন্যান্য পরীক্ষা করা হয়। এক্সরে-তে চিকিৎসকরা দেখতে পান তার পেটের ভেতরে একটি ছুরির ব্লেড রয়েছে। ব্লেডটি পেটের মধ্যে ভাসমান অবস্থায় থাকলেও আশেপাশের কোনো অঙ্গই গুরুতর আহত হয়নি বলে জানান চিকিৎসকরা।

পরে ছুরির ব্লেড অপসারণের জন্য তরুণের ল্যাপারোটমি করা হয়। তার পেটের ভেতর সার্জনরা ছুরিটিকে ওমেন্টাম নামক এটি টিস্যুতে মোড়ানো অবস্থায় দেখতে পান। 

চিকিত্সকরা ওই তরুণ সম্পূর্ণ সুস্থ হয়ে উঠবেন বলে আশা প্রকাশ করেন। তবে তিনি আর পরে ফলো-আপ অ্যাপয়েন্টমেন্টের জন্য হাসপাতালে আসেননি।

Link copied!