• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৬ মে, ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ৭ জ্বিলকদ ১৪৪৫

প্রচণ্ড গরমে এগিয়ে আনা হলো স্কুলের গ্রীষ্মকালীন ছুটি


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: এপ্রিল ১৩, ২০২৩, ১১:৪৩ এএম
প্রচণ্ড গরমে এগিয়ে আনা হলো স্কুলের গ্রীষ্মকালীন ছুটি

ভারতের পশ্চিমবঙ্গে প্রচণ্ড গরমের কারণে স্কুলে গ্রীষ্মকালীন ছুটি এগিয়ে এনেছে রাজ্য সরকার। ২৪ মের পরিবর্তে স্কুলে গ্রীষ্মকালীন ছুটি শুরু হবে ২ মে থেকে। বুধবার (১২ এপ্রিল) একজন জ্যেষ্ঠ কর্মকর্তা এ তথ্য নিশ্চিত করেছেন। তবে এ বিষয়ে আনুষ্ঠানিক কোনো বিজ্ঞপ্তি এখনো জারি করা হয়নি।

বৃহস্পতিবার ভারতীয় সংবাদমাধ্যম দ্য ইকোনমিক টাইমস এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে। এতে বলা হয়, তীব্র গরমের কারণে গ্রীষ্মকালীন ছুটি পুনর্নির্ধারণের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ২ মে থেকে এই ছুটি শুরু হবে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশের এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

পরে শিক্ষামন্ত্রী ব্রাত্য বসুর কাছে সাংবাদিকরা এ বিষয়ে নিশ্চিত করেছেন। তিনি জানিয়েছে, তীব্র দাবদাহে পুড়েছে কলকাতাসহ পুরো পশ্চিমবঙ্গ। সকাল থেকেই তাপমাত্রার পারদ ঊর্ধ্বমুখী। ফলে ব্যাপক ভোগান্তির শিকার হতে হচ্ছে শিক্ষার্থীদের। সব দিক বিবেচনা করেই স্কুলে ছুটি এগিয়ে আনার সিদ্ধান্ত নেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

ভারতের আবহাওয়া দপ্তর জানিয়েছে, আরও এক সপ্তাহ পশ্চিমবঙ্গে তাপপ্রবাহের পরিস্থিতি বজায় থাকবে। চৈত্রসংক্রান্তি এবং বর্ষবরণেও তাপপ্রবাহ থাকবে। শনিবার পর্যন্ত বৃষ্টির কোনো সম্ভাবনা নেই।

বাঁকুড়া, পুরুলিয়া, পশ্চিম মেদিনীপুর, পশ্চিম বর্ধমান ও বীরভূমের জেলাগুলোতে গরম এবং শুষ্ক আবহাওয়া অব্যাহত থাকবে। এ ছাড়া এসব এলাকায় তাপমাত্রা ২ থেকে ৪ ডিগ্রি পর্যন্ত বাড়তে পারে।

Link copied!