• ঢাকা
  • বুধবার, ১৫ মে, ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ৬ জ্বিলকদ ১৪৪৫

বিভিন্ন অপরাধে সৌদি আরবে আটক ১৭ হাজার


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মার্চ ২৬, ২০২৩, ০৪:৪৭ পিএম
বিভিন্ন অপরাধে সৌদি আরবে আটক ১৭ হাজার

সৌদি আরবে গত এক সপ্তাহে বিভিন্ন অভিযোগে ১৭ হাজার ব্যক্তিকে আটক করেছে দেশটির আইন-শৃঙ্খলারক্ষাকারী বাহিনী। এর মধ্যে রেসিডেন্সি, শ্রম এবং সীমান্ত আইন লঙ্ঘনের মতো অপরাধ রয়েছে।

রোববার (২৬ মার্চ) আরব আমিরাতের সংবাদমাধ্যম খালিজ টাইমস এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে। 

দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের দেওয়া তথ্য অনুযায়ী, গত ১৬ মার্চ থেকে ২২ মার্চ পর্যন্ত রেসিডেন্সি আইন ভঙ্গ করায় ৯ হাজার ২৫৯ জনকে, অবৈধভাবে সীমান্ত অতিক্রম করে সৌদি আরবের প্রবেশের জন্য ৪ হাজার ৮৯৯ জনকে এবং শ্রম সংক্রান্ত বিষয় নিয়ে ২ হাজার ৪৯১ জনকে আটক করা হয়েছে।

সৌদি আরবে যেন অবৈধভাবে কেউ থাকতে না পারেন, সেটি নিশ্চিতে গত কয়েক বছরে বেশ কড়াকড়ি আরোপ করেছে নিরাপত্তা বাহিনী। অবৈধ অভিবাসীদের ধরতে কয়েকদিন পর পরই দেশের বিভিন্ন প্রান্তে অভিযান পরিচালনা করছে তারা।

মন্ত্রণালয় আরও জানিয়েছে, সৌদি আরবে অপরাধ সংঘটিত করে পালানোর চেষ্টাকারী অপরাধীদের সহায়তা করার সময় ১৮ জনকে হাতেনাতে ধরা হয়েছে। এছাড়া সৌদি থেকে প্রতিবেশী দেশগুলোতে পালিয়ে যাওয়ার চেষ্টার সময় আরও ৬৮ জনকে আটক করা হয়েছে।

স্বরাষ্ট্র মন্ত্রণালয় সতর্ক করে দিয়েছে বলেছে, যারা সৌদিতে অবৈধ প্রবেশে সহায়তা করবেন, আইন ভঙ্গকারীদের সহায়তা ও আশ্রয় দেবেন, তাদের সর্বোচ্চ ১৫ বছরের কারাদণ্ড অথবা ১০ লাখ রিয়াল জরিমানা অথবা গাড়ি ও সম্পত্তি বাজেয়াপ্ত করা হতে পারে।

Link copied!