• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫

আর্জেন্টিনায় স্পোর্টস ক্লাবের ছাদ ধস, নিহত ১৩


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ডিসেম্বর ১৭, ২০২৩, ০৩:৩৫ পিএম
আর্জেন্টিনায় স্পোর্টস ক্লাবের ছাদ ধস, নিহত ১৩
আর্জেন্টিনার স্পোর্টস ক্লাবের ধসে পড়া ছাদ।ছবি: সংগৃহীত

লাতিন আমেরিকার দেশ আর্জেন্টিনায় স্পোর্টস ক্লাবের ছাদ ধসে ১৩ জন নিহত হয়েছেন। ধ্বংসস্তূপের নিচে আটকে পড়েছেন আরও অনেকে।

রোববার (১৭ ডিসেম্বর) বার্তাসংস্থা এএফপির বরাতে ভারতীয় গণমাধ্যম এনডিটিভি এ তথ্য জানিয়েছে।

এনডিটিভির প্রতিবেদনে বলা হয়, শনিবার (১৬ ডিসেম্বর) দেশটির বন্দর নগরী বাহিয়া ব্লাঙ্কায় প্রবল ঝড়ে একটি স্পোর্টস ক্লাবের ছাদ ধসে ১৩ জনের মৃত্যুর খবর জানিয়েছে কর্তৃপক্ষ। এছাড়া ধ্বংসস্তূপের নিচে আটকে পড়া ব্যক্তিদের উদ্ধারকাজ চলছে বলেও জানান তারা।

বাহিয়া ব্লাঙ্কার মেয়র ফেদেরিকো সুসবিয়েলসের কার্যালয় থেকে জানা যায়, স্পোর্টস ক্লাবে স্কেটিং প্রতিযোগিতা চলা অবস্থায় সেখানে ছাদ ধসে পড়ে। এ ঘটনার পর তিনি বাসিন্দাদের বিচক্ষণতার সঙ্গে চলাফেরা করার জন্য অনুরোধ করেন। পাশাপাশি অপ্রয়োজনীয় ভ্রমণ করা থেকে বিরত থাকারও আহ্বান জানান তিনি।

মিউনিসিপ্যালিটি এক বিবৃতিতে বলে, “দুর্ভাগ্যবশত, জরুরি পরিষেবা বাহিয়েন্স ডেল নর্তে ক্লাবে ১৩ জনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছে।” বিবৃতিতে আরও বলা হয়েছে, ছাদ ধসে পড়ার পর ধ্বংসস্তূপের নিচে আটকা পড়া লোকেদের উদ্ধারে সেখানে দমকলকর্মীরা কাজ করছেন।

এদিকে দেশটির প্রেসিডেন্ট জাভিয়ের মিলেই এক বিবৃতিতে নিহতদের পরিবারের প্রতি সমবেদনা প্রকাশ করেছেন।

দেশটির বিদ্যুৎ বিভাগ সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে এক পোস্টে জানায়, “বৈরী আবহাওয়ার প্রভাবে সৃষ্ট বিভ্রাটের মোকাবেলার জন্য আমরা প্রস্তুত আছি। এ সময় বাসিন্দাদের সতর্কতা অবলম্বন করে চলাচল করা এবং বিদ্যুতের লাইন বা অন্যান্য ক্ষতিগ্রস্ত বৈদ্যুতিক সরঞ্জাম থেকে দূরে থাকার জন্য অনুরোধ করছি। কোনো অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটলে ৯১১ বা তাদের দেয়া নাম্বারে অতি দ্রুত যোগাযোগ করে জানাতে বলা হয়েছে।

Link copied!