• ঢাকা
  • মঙ্গলবার, ১৪ মে, ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ৫ জ্বিলকদ ১৪৪৫

ভালোবাসা দিবসে বাগদান সারলেন অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ফেব্রুয়ারি ১৫, ২০২৪, ০১:০১ পিএম
ভালোবাসা দিবসে বাগদান সারলেন অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী

চার বছরের সঙ্গী জোডি হেডনের সঙ্গে বাগদান সারলেন অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী অ্যান্টনি আলবানিজ। ভ্যালেন্টাইনস ডে-তে প্রধানমন্ত্রীর সরকারি ক্যানবেরার বাসভবন লজে বিশেষভাবে ডিজাইন করা একটি আংটি দিয়ে তিনি বাগদান সেরেছেন।

বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে।

২০২০ সালে মেলবোর্নে একটি ব্যবসায়িক নৈশভোজে অ্যালবানিজ (৬০) ও জোডির (৪৫) মধ্যে প্রথম সাক্ষাৎ হয়েছিল। অ্যালবানিজই প্রথম অস্ট্রেলীয় নেতা, যিনি প্রধানমন্ত্রীর দপ্তরে থাকাকালে বাগদান করলেন।

জোডির সঙ্গে তোলা একটি সেলফি সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট করে তার সঙ্গে বাগদানের খবর সবাইকে জানিয়েছেন অ্যালবানিজ। ছবির ক্যাপশন অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী লিখেছেন, ‘তিনি (জোডি) “হ্যাঁ” বলেছেন।’

অ্যালবানিজ-জোডি জুটি পরে একটি যৌথ বিবৃতি দিয়েছেন। জানান, তারা খবরটি জানাতে পেরে রোমাঞ্চিত, উত্তেজিত। তারা তাদের বাকি জীবন একসঙ্গে কাটাতে চান। তারা পরস্পরকে খুঁজে পেয়ে অনেক ভাগ্যবান।

বাগদানের ঘোষণার পর এই জুটিকে অনেকে অভিনন্দন জানিয়েছেন। তাদের মধ্যে আছেন দেশটির পার্লামেন্টের বিভিন্ন সদস্য, নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী ক্রিস্টোফার লুক্সন, জনপ্রিয় টিভি শেফ নাইজেলা লসন।

শুভেচ্ছা জানিয়ে অস্ট্রেলিয়ার পররাষ্ট্রমন্ত্রী পেনি ওং সামাজিক যোগাযোগমাধ্যমে লিখেছেন, “ভালোবাসা একটি সুন্দর বিষয়। আমি আপনাদের উভয়ের জন্য খুব খুশি!”

অ্যালবানিজের আগে বিয়ে হয়েছিল। তার সাবেক স্ত্রীর নাম কারমেল টেবুট। তিনি নিউ সাউথ ওয়েলসের সাবেক ডেপুটি প্রিমিয়ার। ১৯ বছরের বিবাহিত জীবনের পর ২০১৯ সালে দুজনের বিচ্ছেদ হয়। তাঁদের এক ছেলে আছে। তাঁর নাম নাথান অ্যালবানিজ (২৩)।
 

Link copied!