• ঢাকা
  • মঙ্গলবার, ১৪ মে, ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ৬ জ্বিলকদ ১৪৪৫

পাকিস্তানে নিরাপত্তা বাহিনীর গাড়িতে হামলা, নিহত ১৪


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ৪, ২০২৩, ০১:১৩ পিএম
পাকিস্তানে নিরাপত্তা বাহিনীর গাড়িতে হামলা, নিহত ১৪
ছবি : সংগৃহীত

পাকিস্তানের গোয়াদার জেলায় নিরাপত্তা বাহিনীর দুইটি গাড়িতে হামলা করা হয়েছে। এতে ১৪ সেনা সদস্য নিহত হয়েছেন।

শনিবার (৪ নভেম্বর) সেনাবাহিনীর গণমাধ্যম সংস্থার বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে পাকিস্তানভিত্তিক গণমাধ্যম জিও নিউজ।

শুক্রবার (৩ নভেম্বর) গোয়াদার জেলার পানসি থেকে ওরমানা আসার পথে নিরাপত্তা বাহিনীর গাড়িতে সন্ত্রাসী বাহিনী আক্রমণ চালায় বলে জানায় ইন্টার-সার্ভিস পাবলিক রিলেশন (আইএসপিআর)।

আইএসপিআরের মতে, নিরাপত্তা বাহিনী পাকিস্তান থেকে সন্ত্রাসবাদ উৎখাত করতে তৎপর।

নিরাপত্তা বাহিনীর ওপর হওয়া জঙ্গি হামলায় শোক প্রকাশ করেছেন পাকিস্তানের সাবেক পররাষ্ট্রমন্ত্রী জলিল আব্বাস জিলানী। তিনি সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে (টুইটারে) বলেন, “পাকিস্তানের ১৪ জন সাহসী যোদ্ধার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করছি। জঙ্গি নির্মূল করতে আরও তৎপর হতে হবে।”

আইএসপিআরের বরাত দিয়ে পাকিস্তানভিত্তিক সংবাদমাধ্যম এআরওয়াই জানায়, গত ২৯ অক্টোবর পাকিস্তানের বেলুচিস্তানে জঙ্গিদের সঙ্গে বন্দুকযুদ্ধে দুই সেনা সদস্য নিহত হয়েছেন।  

তেহরিক-ই-তালেবান ও অন্যান্য জঙ্গি গোষ্ঠীর নিরাপত্তা বাহিনীর ওপর করা ক্রমাগত আক্রমণের কারণে কয়েক মাস ধরে পাকিস্তানে তৎপরতা বৃদ্ধি পেয়েছে।

জিও নিউজের প্রতিবেদন অনুযায়ী, ২০২৩ সালের প্রথম ৯ মাসে এ পর্যন্ত ৩৮৬ জন নিরাপত্তা বাহিনীর সদস্য প্রাণ হারিয়েছেন। যা গত ৮ বছরে মধ্যে সবচেয়ে বেশি। এ সময়ে ১৯০টি জঙ্গি হামলায় অন্তত ৪৪৫ সেনা সদস্য নিহত ও আহত হয়েছেন ৪৪০ জন। এ হামলা বেশিরভাগ ক্ষেত্রেই বেলুচিস্তান ও খাইবার পাখতুরখাকে কেন্দ্র করেই হয়েছে।

Link copied!