• ঢাকা
  • বুধবার, ০৮ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫

যাত্রীর ফেসবুক লাইভে নেপালের উড়োজাহাজ বিধ্বস্তের মুহূর্ত


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: জানুয়ারি ১৬, ২০২৩, ০১:৫২ পিএম
যাত্রীর ফেসবুক লাইভে নেপালের উড়োজাহাজ বিধ্বস্তের মুহূর্ত

নেপালের পোখারা আন্তর্জাতিক বিমানবন্দরে ৭২ আরোহী নিয়ে বিধ্বস্ত হওয়া উড়োজাহাজের ধ্বংসাবশেষ থেকে একটি মোবাইলফোন উদ্ধার করা হয়েছে। ওই মোবাইলফোনে উড়োজাহাজ বিধ্বস্ত হওয়ার মুহূর্তের ভিডিও পাওয়া গেছে বলে জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি।

ইতিমধ্যে সামাজিক যোগাযোগমাধ্যমে ভিডিওটি ছড়িয়ে পড়েছে। এতে এক যাত্রীকে জানালা দিয়ে নিচের পোখারা শহর ও যাত্রীদের ভিডিও করতে দেখা যায়। এই ভিডিওতে উড়োজাহজাটির ভেতরের শেষ মুহূর্তের অবস্থাও উঠে এসেছে। হঠাৎই বিস্ফোরণে মোবাইলফোনের পর্দা কেঁপে ওঠে। ভিডিওর শেষ কয়েক সেকেন্ডে দেখা গেছে, জানালার বাইরে ভয়াবহ আগুন জ্বলছে। শোনা যাচ্ছিল যাত্রীদের আর্তনাদ।

উড়োজাহাজটিতে পাঁচজন ভারতীয় যাত্রী ছিলেন। তাদের মধ্যে সনু জইশওয়াল নামের একজন উড়োজাহাজটি বিধ্বস্ত হওয়ার আগমুহূর্তে ফেসবুকে লাইভ করছিলেন। উড়োজাহাজ বিধ্বস্তের ঘটনায় তিনিও মারা গেছেন। সনু জইশওয়ালের নামে ব্যবহৃত ফেসবুক অ্যাকাউন্টে একই ভিডিও পাওয়া গেছে। সেটি জইশওয়ালেরই ভেরিফায়েড অ্যাকাউন্ট কি না, তা এখনও নিশ্চিত হওয়া যায়নি।

নেপালের সাবেক পার্লামেন্ট সদস্য এবং নেপালি কংগ্রেসের কেন্দ্রীয় কমিটির সদস্য অভিষেক প্রতাপ শাহ এনডিটিভির কাছে ভিডিওটি পাঠিয়েছিলেন। এ বিষয়ে রোববার (১৫ জানুয়ারি) একান্ত সাক্ষাৎকারে এনডিটিভিকে অভিষেক প্রতাপ শাহ বলেন, “আমার বন্ধুদের একজন এটি (ভিডিও) আমার কাছে পাঠিয়েছে। ওই বন্ধু এক পুলিশ সদস্যের কাছ থেকে ফুটেজটি পেয়েছে। ভিডিওটি সত্যিকারের। এটি উড়োজাহাজটির অবতরণের আগমুহূর্তে ধারণ করা।”

এর আগে রোববার সকালে পোখারা আন্তর্জাতিক বিমানবন্দরে ৭২ আরোহী নিয়ে ইয়েতি এয়ারলাইনসের উড়োজাহাজটি বিধ্বস্ত হয়। পুরোনো বিমানবন্দর ও পোখারা আন্তর্জাতিক বিমানবন্দরের মাঝামাঝি রানওয়েতে এ দুর্ঘটনা ঘটে। ৭২ আরোহীর মধ্যে ৬৮ যাত্রী ও ৪ ক্রু ছিলেন। এ ঘটনায় এখন পর্যন্ত ৬৮ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে।

Link copied!