• ঢাকা
  • সোমবার, ১৫ এপ্রিল, ২০২৪, ২ বৈশাখ ১৪৩১,

পুলিশ সদস্যদের সঙ্গে ডিনার করবেন মোদি


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ১৩, ২০২৩, ০৪:১৮ পিএম
পুলিশ সদস্যদের সঙ্গে ডিনার করবেন মোদি
ছবি: সংগৃহীত

ভারতের নয়াদিল্লিতে ১৮তম জি-২০ শীর্ষ সম্মেলন সফলভাবে সম্পন্ন হয়েছে ৯-১০ সেপ্টেম্বর। আর এর অংশীদার প্রত্যেকের অবদান স্বীকারের নিশ্চয়তাস্বরূপ দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি চলতি সপ্তাহে দিল্লি পুলিশের ৪৫০ জন সদস্যের সঙ্গে ডিনার করবেন। এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে এনডিটিভি।

পুলিশ বাহিনীর সূত্র জানায়, দিল্লি পুলিশ কমিশনার সঞ্জয় অরোরা প্রতিটি জেলা থেকে কর্মীদের একটি তালিকা চেয়েছেন। যেখানে কনস্টেবল থেকে পরিদর্শক পর্যায়ের কর্মীরা থাকবেন। যারা গত সপ্তাহান্তে শীর্ষ সম্মেলনে ভালো কাজ করেছেন।

তালিকায় সঞ্জয় অরোরাসহ ৪৫০ জন পুলিশ সদস্য থাকবেন বলে ধারণা করা হচ্ছে। তারা জি-২০ শীর্ষ সম্মেলনের ভেন্যু ভারত মন্ডপমে প্রধানমন্ত্রীর সঙ্গে ডিনার করবেন।

প্রধানমন্ত্রী মোদি বড় অর্জনের সঙ্গে জড়িতদের প্রচেষ্টার স্বীকৃতি এবারই প্রথম দিচ্ছেন না। মে মাসে নতুন সংসদ ভবন উদ্বোধনের আগে, তিনি এর নির্মাণশ্রমিকদের সংবর্ধনা দিয়েছিলেন।

চলতি সপ্তাহের শুরুতে, সঞ্জয় অরোরা জি-২০ সম্মেলনে অবদানের জন্য কয়েকজন দিল্লি পুলিশ কর্মীকে পুলিশ কমিশনারের বিশেষ কমেন্ডেশন ডিস্ক ও প্রশংসাপত্র প্রদান করেছিলেন।

এবারের জি-২০ শীর্ষ সম্মেলনে সাম্প্রতিক সময়ে বিশ্বনেতাদের বৃহত্তম সমাবেশ দেখা যায়। এই সম্মেলনের আগে ও পরে দিল্লি পুলিশ নিরাপত্তা প্রদানের কঠিন কাজটি সম্পন্ন করেছে।

সর্বোচ্চ স্তরের নিরাপত্তা ও গোপনীয়তা নিশ্চিত করার জন্য, স্পেশাল প্রটেকশন গ্রুপ ও দিল্লি পুলিশের কর্মীরা যে হোটেলগুলোতে নেতা ও তাদের প্রতিনিধিরা অবস্থান করছিলেন, সেগুলোর জন্য কোড শব্দও ব্যবহার করেন।

Link copied!