• ঢাকা
  • সোমবার, ১৫ এপ্রিল, ২০২৪, ২ বৈশাখ ১৪৩১,

নিখোঁজ মার্কিন যুদ্ধবিমানের খোঁজ মিলল


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ১৯, ২০২৩, ১১:০৮ এএম
নিখোঁজ মার্কিন যুদ্ধবিমানের খোঁজ মিলল
এফ-৩৫ যুদ্ধবিমান (সংগৃহীত)

মার্কিন সামরিক বাহিনীর নিখোঁজ এফ-৩৫ যুদ্ধবিমানটির সন্ধান পাওয়া গেছে। এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে স্কাই নিউজ।

প্রতিবেদনে বলা হয়, সোমবার (১৮ সেপ্টেম্বর) যুদ্ধবিমানটি উইলিয়ামসবার্গ কাউন্টির একটি গ্রাম অঞ্চলে খুঁজে পাওয়া যায়। জায়গাটি চার্লসটনের বিমানঘাঁটি থেকে প্রায় দুই ঘণ্টার দূরত্বের উত্তর-পূর্বে।

উদ্ধারকারী দল বিমানটি সুরক্ষিত করার জন্য কাজ করার সময় স্থানীয় বাসিন্দাদের এলাকাটি এড়িয়ে যেতে বলা হয়েছে।

চার্লসটন বিমানঘাঁটি সামাজিক যোগাযোগমাধ্যমে জানায়, “আমরা আজ সন্ধ্যায় ইউএসএমসির কাছে ঘটনাটির কমান্ড হস্তান্তর করছি, যেহেতু তারা পুনরুদ্ধারের প্রক্রিয়া শুরু করেছে।”

এর আগে, রোববার (১৭ সেপ্টেম্বর) একটি ‘দুর্ঘটনার’ সময় উড়ন্ত অবস্থায় বিমানটির পাইলট বের হয়ে যাওয়ার পর এফ-৩৫টি নিখোঁজ হয়।

রোববার বিকেলের এ ঘটনায় মেরিন কর্পস পাইলট বিমানটি উত্তর চার্লসটনের ওপর থাকা অবস্থায় নিরাপদে বের হয়ে যেতে সক্ষম হন। প্যারাশুট ব্যবহার করে অবতরণ করারর পর তাকে হাসপাতালে নেওয়া হয়। সামরিক মুখপাত্র মেজর মেলানি স্যালিনাস বলেছেন, তিনি (পাইলট) স্থিতিশীল অবস্থায় আছেন।

ব্যয়বহুল বিমানটি খুঁজে না পাওয়ায় জয়েন্ট বেস চার্লসটন নামক বিমানঘাঁটির পক্ষ থেকে স্থানীয় বাসিন্দাদের কাছে সহায়তা চাওয়া হয়েছিল।

সামাজিক যোগাযোগমাধ্যমে বেস চার্লটন প্রকাশিত এক বার্তায় বলা হয়েছিল, “যদি আপনার কাছে এমন কোনো তথ্য থাকে যা আমাদের উদ্ধারকারী দলগুলোকে এফ-৩৫ খুঁজে পেতে সাহায্য করতে পারে, তাহলে অনুগ্রহ করে বেস ডিফেন্স অপারেশন সেন্টারে কল করুন।”

লকহিড মার্টিন নির্মিত বিমানগুলোর প্রতিটির দাম প্রায় ৮ কোটি ডলার।

Link copied!