• ঢাকা
  • বুধবার, ২৯ মে, ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ জ্বিলকদ ১৪৪৫

ইসরায়েলে ইরানের হামলায় ‘উদ্বিগ্ন’ ভারত


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: এপ্রিল ১৪, ২০২৪, ১২:৪২ পিএম
ইসরায়েলে ইরানের হামলায় ‘উদ্বিগ্ন’ ভারত

ইসরায়েলের ভূখণ্ড লক্ষ্য করে ইরানের ড্রোন হামলার ঘটনায় প্রতিক্রিয়া জানিয়েছে ভারত। এক বিবৃতিতে তারা বলেছে, পশ্চিম এশিয়ার পরিস্থিতিতে তারা উদ্বিগ্ন। এছাড়া অবিলম্বে ওই এলাকায় শান্তির দাবি জানিয়েছে নয়াদিল্লি। ইসরায়েল-ইরান পরিস্থিতি নিয়ে রোববার (১৪ এপ্রিল) বিবৃতি দিয়েছে ভারতের বিদেশ মন্ত্রক।

আনন্দবাজার পত্রিকার এক প্রতিবেদনে বিবৃতির কথা বলা হয়েছে। বিবৃতিতে আরও বলা হয়েছে, “ইরান ও ইসরায়েলের শত্রুতায় পশ্চিম এশিয়ায় যুদ্ধ পরিস্থিতির অবনতিতে আমরা গভীর ভাবে উদ্বিগ্ন। ওই এলাকার শান্তি বিঘ্নিত করছে এই আক্রমণ। আমরা অবিলম্বে হামলা থামিয়ে শান্তি স্থাপনের দাবি জানাচ্ছি। হিংসার পথ থেকে সরে এসে আমাদের কূটনীতির পথে হাঁটতে হবে।”

ভারতে বিদেশ মন্ত্রক আরও বলেছে, “আমরা পশ্চিম এশিয়ার পরিস্থিতির দিকে নজর রেখেছি। ওই এলাকায় আমাদের দূতাবাস ভারতীয় প্রবাসীদের সঙ্গে যোগাযোগ রেখেছে। এলাকায় নিরাপত্তা এবং স্থিতিশীলতা সুনিশ্চিত করা প্রয়োজন।”

ইসরায়েল ডিফেন্স ফোর্সের তথ্য বলছে, অন্তত ২০০ ড্রোন ইসরায়েলের ছুঁড়েছে ইরান। জেরুজালেমে শোনা গিয়েছে যুদ্ধের সাইরেনের শব্দ। ইতোমধ্যে হামলা মোকাবিলায় আমেরিকা, ব্রিটেন, ফ্রান্স-সহ একাধিক দেশকে পাশে পেয়েছে ইসরায়েল। জো বাইডেনের সঙ্গে ফোনে কথা বলেছেন ইসরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহুর।

Link copied!