• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫

চার মামলায় ইমরানের আগাম জামিনের মেয়াদ বাড়ল


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুন ৩, ২০২৩, ০৪:৫৬ পিএম
চার মামলায় ইমরানের আগাম জামিনের মেয়াদ বাড়ল

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী এবং তেহরিক–ই–ইনসাফ (পিটিআই) চেয়ারম্যান ইমরান খানের আগাম জামিনের মেয়াদ ১৩ জুন পর্যন্ত বাড়ানো হয়েছে। একটি সন্ত্রাসবিরোধী আদালত ও লাহোর হাইকোর্ট চার মামলায় তাকে এ জামিন দেওয়া হয়েছে। ২ জুন প্রথমে জামিনের মেয়াদ বাড়ানোর আবেদন নিয়ে শুনানি হয়।

শনিবার (৩ জুন) দেশটির সংবাদমাধ্যম দ্য ডন এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে। শুনানির সময় বিচারক ইজাজ আহমদ বুত্তার পিটিআই নেতা ইমরানকে বলেন, পুলিশি তদন্তে তার অংশ না নেওয়ার কারণ সম্পর্কে আদালতকে জানানো হয়েছে। তবে বিচারপতি ইমরানকে স্মরণ করিয়ে দেন যে যেকোনোভাবেই হোক তাকে তদন্তে অংশ নিতে হবে।

এ সময় ইমরান বলেন, তিনি এখনো প্রাণনাশের হুমকিতে রয়েছেন।

ইমরান খানের আইনজীবী সালমান সফদার বলেছেন, তার মক্কেল ভিডিও কনফারেন্সের মাধ্যমে জিজ্ঞাসাবাদে অংশ নেবে। বিচারপতিকে তিনি নিশ্চিত করেন, সরকার গঠিত যৌথ তদন্ত দলের সামনে ইমরান খান হাজির হবেন।

শুনানি শেষে জিন্নাহ হাউস, আসকারি টাওয়ার ও শাদমান পুলিশ স্টেশনে হামলার ঘটনায় করা মামলায় ইমরানের আগাম জামিনের মেয়াদ ১৩ জুন পর্যন্ত বাড়ানোর আদেশ দেন বিচারপতি।

এর আগে পিটিআই প্রধানকে আল-কাদির ট্রাস্ট মামলায় ন্যাশনাল অ্যাকাউন্টেবিলিটি ব্যুরো ৯ মে গ্রেপ্তার করেছিল। তার গ্রেপ্তারকে কেন্দ্র করে সংঘর্ষে আটজন নিহত এবং ২৯০ জনের মতো আহত হয়েছিল। বিক্ষোভকারীরা লাহোরে কর্পস কমান্ডারের বাসভবনেও আক্রমণ করেছিল। যাকে জিন্নাহ হাউসও বলা হয়। এছাড়া রাওয়ালপিন্ডিতে জেনারেল সদর দপ্তরের একটি গেট ভেঙে ফেলে তার সমর্থকরা।

পরবর্তীতে সারাদেশে আইনশৃঙ্খলা বাহিনীর ওপর আক্রমণের অভিযোগে প্রায় ২ হাজার জনেরও বেশি বিক্ষোভকারীকে আটক করা হয়েছিল। এ ঘটনায় ইমরান ও তার দলের কর্মীদের বিরুদ্ধেও মামলা দায়ের করা হয়েছিল।

Link copied!