• ঢাকা
  • মঙ্গলবার, ১৪ মে, ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ৫ জ্বিলকদ ১৪৪৫

ইমাম-মুয়াজ্জিনদের গোল্ডেন ভিসা দেবে সংযুক্ত আরব আমিরাত


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: এপ্রিল ১৬, ২০২৩, ০৪:২২ পিএম
ইমাম-মুয়াজ্জিনদের গোল্ডেন ভিসা দেবে সংযুক্ত আরব আমিরাত

মসজিদের ইমাম, মুয়াজ্জিন ও ধর্মীয় ব্যক্তিত্বদের গোল্ডেন ভিসা দেওয়া হবে বলে ঘোষণা দিয়েছে মধ্যপ্রাচ্যের দেশ সংযুক্ত আরব আমিরাতের সবচেয়ে ধনী প্রদেশ দুবাই আমিরাতের সরকার। দুবাইয়ের ক্রাউন প্রিন্স শেখ হামাদ বিন মোহাম্মদ শনিবার (১৫ এপ্রিল) এ সংক্রান্ত একটি সরকারি আদেশ জারি করেন।

দেশটির সংবাদমাধ্যম খালিজ টাইমস এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে। এতে বলা হয়, যেসব ইমাম, মুয়াজ্জিন, ইসলামিক চিন্তাবিদ, মুফতি দুবাইয়ে কমপক্ষে ২০ বছর ধর্মীয় জ্ঞান বিতরণ ও চর্চা করেছেন তাদেরকে এ ভিসা দেওয়া হবে। ভিসা পাওয়ার শর্ত পূরণ করতে পারলে সহজেই দুবাইয়ে থাকার জন্য ১০ বছর মেয়াদি গোল্ডেন ভিসা পাবেন তারা।

ক্রাউন প্রিন্স শেখ হামাদ বিন মোহাম্মদ পবিত্র ঈদুল ফিতরের আগে ধর্মীয় ব্যক্তিত্বদের সম্মান জানাতে এ ঘোষণা দেন। এছাড়া ঈদ উপলক্ষে ইসলামী ব্যক্তিত্বদের উপহার দেয়ার ও ঘোষণা দিয়েছেন যুবরাজ। সংযুক্ত আরব আমিরাতের গোল্ডেন ভিসা পাওয়ার অপেক্ষায় আছেন বিশ্বের বিভিন্ন দেশের মানুষ।

এই বিশেষ ভিসা বিশেষ দক্ষতাসম্পন্ন বিদেশী নাগরিক এবং সংযুক্ত আরব আমিরাতে দীর্ঘদিন ধরে বসবাসকারী বিদেশী নাগরিকদের দেওয়া হয়। যারা এই ভিসা পাবেন তারা দেশের প্রায় সব সুযোগ-সুবিধা উপভোগ করতে পারবেন।

২০১৯ সালে প্রথম গোল্ডেন ভিসার প্রচলন করে সংযুক্ত আরব আমিরাত সরকার। এটি মূলত দীর্ঘ মেয়াদি রেসিডেন্সি ভিসা যার মূলত উদ্দেশ্য হচ্ছে বিদেশি প্রতিভাকে আকৃষ্ট করা। যারা এই ভিসা পান তারা আরব আমিরাতে থাকা, কাজ করা ও পড়াশুনার পাশাপাশি বেশ কিছু বিশেষ সুবিধা ভোগ করতে পারেন।

Link copied!