• ঢাকা
  • মঙ্গলবার, ১৪ মে, ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ৫ জ্বিলকদ ১৪৪৫

মঙ্গলবার আমাকে গ্রেপ্তার করা হবে, প্রতিবাদ করুন: ট্রাম্প


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মার্চ ১৯, ২০২৩, ১১:১৬ এএম
মঙ্গলবার আমাকে গ্রেপ্তার করা হবে, প্রতিবাদ করুন: ট্রাম্প

সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প দাবি করেছেন, মঙ্গলবার তাকে গ্রেপ্তার করা হবে। গ্রেপ্তার ঠেকাতে সমর্থকদের প্রতিবাদ করারও আহ্বান জানিয়েছেন তিনি।

রোববার (১৯ মার্চ) ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে। শনিবার নিজের সামাজিক যোগাযোগমাধ্যম অ্যাপ ট্রুথ সোশ্যালে দেওয়া এক ব্লগ পোস্টে এই দাবি করেছেন তিনি।

রয়টার্স বলছে, ২০১৬ সালের প্রেসিডেন্ট নির্বাচনী প্রচারণার সময় ডোনাল্ড ট্রাম্প মুখ বন্ধ রাখতে পর্নো  তারকা স্টর্মি ড্যানিয়েলসকে ১ লাখ ৩০ হাজার ডলার দিয়েছিলেন বলে অভিযোগ আনা হয়েছে। এই পর্নো তারকার সঙ্গে সম্পর্ক নিয়ে গুঞ্জন ছড়িয়ে পড়ার পর তাকে অনৈতিকভাবে ওই অর্থ দেওয়া হয়। এমন অভিযোগ নিয়ে নিউইয়র্কের প্রসিকিউটররা পাঁচ বছর ধরে তদন্ত করছেন।

ট্রুথ সোশ্যালে দেওয়া পোস্টে ডোনাল্ড ট্রাম্প বলেছেন, দুর্নীতিগ্রস্ত ও অত্যন্ত রাজনৈতিক ম্যানহাটন জেলার অ্যাটর্নি অফিসের ফাঁস হওয়া ‘অবৈধ নথিতে’ তাকে আগামী সপ্তাহের মঙ্গলবার গ্রেপ্তার করা হবে বলে ইঙ্গিত পেয়েছেন তিনি। তবে তার বিরুদ্ধে কোনো অপরাধ প্রমাণিত হয়নি।

সমর্থকদের উদ্দেশে তিনি বলেছেন, “প্রতিবাদ শুরু করুন। আমাদের দেশকে পুনরুদ্ধার করুন।”

রয়টার্স বলছে, তবে ম্যানহাটনের অ্যাটর্নি অফিসের কেউ এ বিষয়ে মন্তব্য করতে রাজি হননি।

নাম প্রকাশ না করার শর্তে এক ব্যক্তি বলেন, “ট্রাম্পকে মঙ্গলবার গ্রেপ্তার করা হবে এটি তিনি সংবাদ প্রতিবেদনের ওপর ভিত্তি করে বলেছেন।”

আগামী বছর যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচন। এই নির্বাচনে রিপাবলিকান দলের হয়ে আবারও প্রেসিডেন্ট পদে লড়তে চান ডোনাল্ড ট্রাম্প। নির্বাচনের আগে তিনি গ্রেপ্তার হলে প্রচারণায় ব্যাপক প্রভাব পড়তে পারে।

তবে ট্রাম্প জানিয়েছেন, তার বিরুদ্ধে অপরাধের অভিযোগ থাকলেও তিনি ২০২৪ সালের জন্য তার নির্বাচনী প্রচারণা চালিয়ে যাবেন।

যদি ডোনাল্ড ট্রাম্প গ্রেপ্তার হন, তাহলে তিনি হবেন একমাত্র মার্কিন প্রেসিডেন্ট যিনি ফৌজদারি অভিযোগের মুখোমুখি হলেন। এর আগে দায়িত্বে থাকাকালীন বা তার পরে কখনো ফৌজদারি অভিযোগের মুখোমুখি হননি কোনো মার্কিন প্রেসিডেন্ট।

Link copied!