• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫

কত টাকার মালিক অনন্ত আম্বানির শ্বশুর-শাশুড়ি


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মার্চ ১০, ২০২৪, ০৩:৫৩ পিএম
কত টাকার মালিক অনন্ত আম্বানির শ্বশুর-শাশুড়ি
মা ও বাবার সঙ্গে রাধিকা মার্চেন্ট। ছবি : সংগৃহীত

ভারতের ধনকুবের মুকেশ আম্বানির ছোট ছেলে অনন্ত আম্বানির প্রাক্‌-বিয়ের অনুষ্ঠান নিয়ে এখনও সরব ভারতীয় গণমাধ্যমগুলো। তিন দিনের এই অনুষ্ঠানে কত টাকা খরচ হয়েছে, কারা কারা এসেছেন অতিথি হিসেবে, খাবার মেন্যুতে কী কী ছিল, কে কী উপহার দিয়েছেন, গণমাধ্যমের দৌলতে এখন তা সবারই জানা। এবার আলোচনায় মুকেশ আম্বানির পুত্রবধূ রাধিকা মার্চেন্টের বাবা-মা কতটা ধনী, কত টাকার মালিক তারা।

ভারতীয় গণমাধ্যমের খবর, ১৯৯৪ সালে ১৮ ডিসেম্বর জন্ম হয় রাধিকার। বয়স এখন ২৯ বছর। নিউইয়র্ক বিশ্ববিদ্যালয় থেকে অর্থনীতি ও রাষ্ট্রবিজ্ঞান নিয়ে পড়াশোনা করেছেন রাধিকা মার্চেন্ট। পড়াশোনার পাশাপাশি নাচেও বেশ আগ্রহ রয়েছে তার। রাধিকা একজন নৃত্যশিল্পীও। চলতি বছরের ১২ জুলাই অনন্তের সঙ্গে বিয়ে হতে চলেছে রাধিকার।

প্রভাবশালী ব্যবসায়ী বীরেন মার্চেন্টের মেয়ে রাধিকা। আম্বানি পরিবারের সঙ্গেও তার বহু দিনের ঘনিষ্ঠ যোগাযোগ। এনকোর হেল্থকেয়ার সংস্থার সিইও এবং ভাইস চেয়ারম্যান হলেন বীরেন। এনকোর ন্যাচরাল পলিমার প্রাইভেট লিমিটেড, জেডওয়াইজি ফার্মা প্রাইভেট লিমিটেড, সাইদর্শন বিজনেস সেন্টারস প্রাইভেট লিমিটেড—এই সমস্ত সংস্থার ডিরেক্টর হলেন বীরেন।

অন্যদিকে রাধিকার মা শীলা মার্চেন্ট এনকোর হেল্থকেয়ারের ম্যানেজিং ডিরেক্টর পদে রয়েছেন। এছাড়া অথর্ব ইমপ্লেক্স প্রাইভেট লিমিটেড, হাভেলি ট্রেডার্স প্রাইভেট লিমিটেড, স্বস্তিক এগজিম প্রাইভেট লিমিটেডের মতো সংস্থাগুলির উচ্চ পদে রয়েছেন শীলা। এই দম্পতির মোট সম্পত্তির পরিমাণ প্রায় ৭৫০ কোটি ভারতীয় রুপি।

পারিবারিক বন্ধু হলেও সম্পত্তির নিরিখে আম্বানিদের থেকে অনেকটাই পিছিয়ে রয়েছেন মার্চেন্টরা। যেখানে মার্চেন্টদের মোট সম্পত্তির পরিমাণ ৭৫০ কোটি রুপি, সেখানে কেবল রাধিকা-অনন্তের প্রাক্-বিবাহ অনুষ্ঠানেই আম্বানিরা খরচ করেছেন ১২৫৯ কোটি রুপি। অনুষ্ঠানে অনন্ত আম্বানির মা নীতা আম্বানিই পরেছিলেন প্রায় ৫০০ কোটি টাকার একটি হার।

Link copied!