• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৬ মে, ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ৮ জ্বিলকদ ১৪৪৫

মেক্সিকোয় হলিডে পার্টিতে হামলা, নিহত ১২


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ডিসেম্বর ১৮, ২০২৩, ১০:৩৪ এএম
মেক্সিকোয় হলিডে পার্টিতে হামলা, নিহত ১২
মেক্সিকোয় হলিডে পার্টিতে হামলা। ছবি: সংগৃহীত

উত্তর আমেরিকার দেশ মেক্সিকোতে বড়দিন সামনে রেখে আয়োজিত হলিডে পার্টিতে হামলায় নিহত হয়েছেন ১২ জন।

সোমবার (১৮ ডিসেম্বর) বার্তা সংস্থা রয়টার্স এ তথ্য জানিয়েছে।

রোববার (১৭ ডিসেম্বর) মেক্সিকো কর্তৃপক্ষ জানায়, দেশটির মধ্যাঞ্চলের গুয়ানাজুয়াতো প্রদেশে একটি হলিডে পার্টিতে করা হামলায় ১২ জন নিহত হয়েছেন। এদিকে স্থানীয় গণমাধ্যম জানায়, গুয়ানাজুয়াতোর সালভাটিয়েরা শহরে ভোরবেলা এ হামলা করা হয়। পোসাদা নামের এক সশস্ত্র গোষ্ঠী ঐতিহ্যবাহী এ মেক্সিকান পার্টিতে অংশগ্রহণকারীদের ওপর গুলি চালায়। সাধারণত বড়দিনের আগ পর্যন্ত ঐতিহ্যবাহী এই মেক্সিকান পার্টিটি অনুষ্ঠিত হয়ে থাকে।

এ হামলার এক প্রত্যক্ষদর্শী বলেন, “অন্তত ছয়জন ব্যক্তি বড় বড় বন্দুক নিয়ে অনুষ্ঠানটিতে যোগ দিয়ে মানুষের ভিড়ে মিশে যান। কিন্তু তারা যখন হামলা চালায়, তখন আমরা বুঝতে পারি তাদের আমন্ত্রণ জানানো হয়নি।”

গুয়ানাজুয়াতো প্রদেশের অ্যাটর্নি জেনারেল অফিস সামাজিক মাধ্যম এক্সে হামলায় ১২ জনকে হত্যা করা হয়েছে বলে জানায়। তবে ঘটনার আর কোনও বিবরণ সেখানে দেওয়া হয়নি।

উল্লেখ্য, মেক্সিকোর মধ্যাঞ্চলীয় গুয়ানাজুয়াতো প্রদেশটি তেল বিশুদ্ধকরণের জন্য বিখ্যাত। কিন্তু মাদক কারবারিদের দ্বন্দ্বের কারণে সম্প্রতি এটি মেক্সিকোর সবচেয়ে সহিংস প্রদেশের একটিতে পরিণত হয়েছে। সেখানকার দুটি দল মাদক পাচার ও তেল চুরিসহ নানা অপরাধমূলক কর্মকাণ্ডের নিয়ন্ত্রণ নিয়ে দ্বন্দ্বে লিপ্ত।

মেক্সিকো সরকারের তথ্য অনুযায়ী, ২০০৬ সালের ডিসেম্বরে দেশটিতে শুরু হওয়া মাদকবিরোধী অভিযানের পর থেকে এ পর্যন্ত ৩ লাখ ৪০ হাজারেরও বেশি হত্যাকাণ্ডের ঘটনা ঘটেছে।

Link copied!