• ঢাকা
  • বুধবার, ১৫ মে, ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ৬ জ্বিলকদ ১৪৪৫

মার্কিন প্রেসিডেন্ট হওয়ার দৌড়ে আরও এক ভারতীয়


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুলাই ৩০, ২০২৩, ০১:৩৭ পিএম
মার্কিন প্রেসিডেন্ট হওয়ার দৌড়ে আরও এক ভারতীয়

যুক্তরাষ্ট্রের ২০২৪ সালের প্রেসিডেন্ট নির্বাচনে প্রার্থী হতে চাইছেন অনেকেই। এ নির্বাচনে প্রার্থী হওয়ার জন্য এরই মধ্যে অনেক রিপাবলিকান মাঠে নেমেছেন এবং সর্বশেষ এই তালিকায় সামনে এসেছেন ভারতীয়-আমেরিকান প্রকৌশলী হর্ষবর্ধন সিং।

রোববার (৩০ জুলাই) ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে। এতে বলা হয়, পেশায় ইঞ্জিনিয়ার হর্ষবর্ধন সিং অবশ্য এর আগে একাধিক পদের জন্য লড়েছেন। নিজেকে সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বড় সমর্থক বলেও উল্লেখ করেছেন তিনি। দক্ষিণ ক্যালিফোর্নিয়ার গভর্নর নিকি হ্যালিও এবং কোটিপতি উদ্যোক্তা বিবেক রামাস্বামীর পর ২০২৪ সালে মার্কিন প্রেসিডেন্ট হওয়ার দৌড়ে প্রার্থী হতে ইচ্ছুক ভারতীয় বংশোদ্ভূত তৃতীয় ব্যক্তি হয়ে উঠেছেন তিনি।

টুইটারে পোস্ট করা একটি ভিডিও বার্তায় হর্ষবর্ধন সিং জানিয়েছেন, তিনি আজীবন একজন ‘রিপাবলিকান’। রিপাবলিকান দলের পক্ষ থেকে নির্বাচনে লড়তে ইচ্ছুক তিনি। প্রেসিডেন্ট পদের দৌড়ে নেমে মূলত দুর্নীতি নিয়েই সরব হয়েছেন তিনি। বড় প্রযুক্তি সংস্থা ও ওষুধ সংস্থাগুলোর দুর্নীতি আমেরিকার বিপুল ক্ষতি করছে বলেও দাবি করেছেন তিনি। ইতোমধ্যে নমিনেশন পাওয়ার কথাও জানিয়েছেন হর্ষবর্ধন।

তার দাবি, পরিবর্তন আনতে সঠিক নেতৃত্বের প্রয়োজন রয়েছে। আর সে কারণেই রিপাবলিকান দলের কাছে মনোনয়ন চেয়েছেন তিনি। “আমার দেখা সেরা প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।” বিশ্ববিদ্যালয়ে পড়ার সময় থেকে রিপাবলিকান দলের সঙ্গে তিনি যুক্ত বলেও জানিয়েছেন এই প্রকৌশলী।

শুক্রবার দ্য হিল পত্রিকার খবরে বলা হয়েছে, বৃহস্পতিবার তিনি আনুষ্ঠানিকভাবে ফেডারেল নির্বাচন কমিশনে তার প্রার্থিতা দাখিল করেছেন।

Link copied!