• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫

গাজায় ফের হাসপাতালে হামলা, নিহত অন্তত ১২


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ২০, ২০২৩, ০১:৪৯ পিএম
গাজায় ফের হাসপাতালে হামলা, নিহত অন্তত ১২
ছবি: সংগৃহীত

উত্তর গাজায় অবস্থিত ইন্দোনেশিয়ান হাসপাতালে আবারও হামলা চালিয়েছে ইসরায়েল। এ হামলায় নিহত হয়েছেন অন্তত ১২ জন।

সোমবার (২০ নভেম্বর) এক প্রতিবেদনে আল-জাজিরা এ তথ্য জানায়।

কাতারভিত্তিক এ সংবাদ মাধ্যমটির প্রতিবেদনে বলা হয়, ইসরায়েলি সেনারা হাসপাতালটিকে পুরোপুরি অবরুদ্ধ করে হামলা চালিয়েছে। এ হামলায় অন্তত ১২ জন সাধারণ মানুষ ও স্বাস্থ্যকর্মী নিহত হয়েছেন। হামলার পর কর্তৃপক্ষ জাতিসংঘ ও রেড ক্রসের কাছে জরুরি সহায়তার আবেদন করেছে।

হাসপাতালটির মেডিকেল টিম আল-জাজিরাকে জানায়, ইসরায়েলি সেনারা অতর্কিতভাবে সেখানে হামলা চালিয়েছে।

গাজার গণমাধ্যমকর্মী সাফওয়াত আল-কাহলুত বলেন, “দেখে মনে হচ্ছে ইসরায়েলি সেনারা এখানেও আল-শিফা হাসপাতালের পুনরাবৃত্তি করবেন। ইন্দোনেশিয়ান হাসপাতালও দখল করবেন তারা।” তিনি জানান, হামলার সময় জেনারেটরের বিদ্যুৎ বন্ধ করে দেয় ইসরায়েলি সেনারা। সেসময় মোবাইলের আলো ব্যবহার করে অপারেশন করেছেন চিকিৎসকরা।

৭ অক্টোবর ইসরায়েলে অতর্কিত হামলা চালায় হামাস। এ হামলায় ১ হাজার ২০০ জন ইসরায়েলি নাগরিক নিহত হন। হামাসের এ হামলার জবাবে ইসরায়েল গাজায় পাল্টা হামলা চালায়। এ হামলায় গাজায় ১২ হাজারের বেশি মানুষ নিহত হয়েছেন। যার মধ্যে ৫ হাজার শিশু রয়েছে। এ হামলায় পুরো গাজা অবরুদ্ধ হয়ে পড়েছে।

সম্প্রতি গাজার সবচেয়ে বড় হাসপাতাল আল-শিফাকে অবরুদ্ধ করে নৃশংস হামলা ও অভিযান চালাচ্ছেন ইসরায়েলি সেনারা। এদিকে রোববার (১৯ নভেম্বর) সেখানে এক অভিযান শেষে ইসরায়েলের দাবি, তারা সেখানে হামাস ব্যবহৃত একটি টানেল খুঁজে পেয়েছে। তবে এ দাবি সম্পূর্ণ মিথ্যা বলে জানিয়েছে গাজার স্বাস্থ্য মন্ত্রণালয়। 

Link copied!