• ঢাকা
  • মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫

পানির নিচে মসজিদ নির্মাণের ঘোষণা দিল দুবাই


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ২৫, ২০২৩, ১১:০৭ এএম
পানির নিচে মসজিদ নির্মাণের ঘোষণা দিল দুবাই

উচ্চাভিলাষী ধর্মীয় পর্যটন প্রকল্পের অংশ হিসেবে বিশ্বে প্রথমবার পানির নিচে মসজিদ নির্মাণের ঘোষণা দিয়েছে সংযুক্ত আরব আমিরাত। এই মসজিদ নির্মাণে খরচ ধরা হয়েছে ৫ কোটি ৫০ লাখ আমিরাতি দিরহাম।

গালফ নিউজের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে। সম্প্রতি আমিরাতের ইসলামিক অ্যাফেয়ার্স অ্যান্ড চ্যারিটেবল অ্যাকটিভিটিজ ডিপার্টমেন্ট (আইএসিএডি) এই মসজিদ নির্মাণের ঘোষণা দিয়েছে। ২০২৪ সালের মধ্যে তিনতলা বিশিষ্ট এই মসজিদের নির্মাণকাজ শেষ হবে। প্রতিটি তলা ব্যবহৃত হবে আলাদা আলাদা কাজে।

প্রতিবেদনে বলা হয়, মসজিদের প্রথম তলা থাকবে পানির নিচে। এই অংশে থাকবে নামাজের জায়গা। ৫০-৭০ জন মুসল্লি এতে নামাজ পড়তে পারবেন। দ্বিতীয় তলা ব্যবহৃত হবে মিলনায়তন হিসেবে। আর তৃতীয় তলায় ইসলামিক প্রদর্শনীর ব্যবস্থা থাকবে। কোরআন প্রদর্শনীও এতে থাকছে।  

আইএসিএডি সদরদপ্তরে একটি সংবাদ সম্মেলনে যুগান্তকারী প্রকল্পটির ঘোষণা দেওয়া হয়। এ সময় আইএসিএডি মহাপরিচালক হামাদ আল শেখ আহমেদ আল শাইবানি এবং বিভিন্ন বিভাগের অন্যান্য বিশিষ্ট ব্যক্তি ও কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আইএসিএডির কালচারাল কমিউনিকেশন কনসাল্টেন্ট আহমেদ খালফান আল মানসুরি বলেন, সংযুক্ত আরব আমিরাতের বিশ্বব্যাপী পর্যটন সম্ভাবনা রয়েছে।

নিরাপত্তা, আতিথেয়তা এবং বৈচিত্র্য আলিঙ্গনে সংযুক্ত আরব আমিরাতের সুনামের ওপর জোর দিয়ে তিনি সাংস্কৃতিক সেতু হিসেবে পর্যটনের ভূমিকা তুলে ধরেন।  

Link copied!