• ঢাকা
  • শুক্রবার, ২৪ মে, ২০২৪, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ জ্বিলকদ ১৪৪৫

দাঁতে ব্যথায় ন্যাটো প্রধানের সঙ্গে বৈঠক পেছালেন বাইডেন


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুন ১৩, ২০২৩, ১২:০৫ পিএম
দাঁতে ব্যথায় ন্যাটো প্রধানের সঙ্গে বৈঠক পেছালেন বাইডেন

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন দাঁতে ব্যথার কারণে ন্যাটোর প্রধানের সঙ্গে বৈঠক পিছিয়ে দিয়েছেন। সোমবার এই বৈঠক অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। রোববার আচমকাই দাঁতে ব্যথা শুরু হয় বাইডেনের।

ব্রিটিশ বার্তাসংস্থা রয়টার্স এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে। এতে বলা হয়, ন্যাটো-প্রধান জেনস স্টলটেনবার্গের সঙ্গে গুরুত্বপূর্ণ বৈঠক হওয়ার কথা ছিল তার। কিন্তু শেষ মুহূর্তে সেই বৈঠকও বাতিল করে দেওয়া হয়। শুধু ন্যাটো প্রধানের সঙ্গে বৈঠক নয় সোমবার তার রুট ক্যানাল চিকিৎসা করানোর কারণে সকল কার্যক্রম স্থগিত করেছেন তিনি।

যদিও হোয়াইট হাউস সূত্র জানিয়েছে, মঙ্গলবার স্টলটেনবার্গের সঙ্গে তিনি দেখা করতে পারেন বাইডেন।

এছাড়া সোমবার সাউথ লনে কলেজ অ্যাথলেট ডে-র অনুষ্ঠানেও যোগ দেওয়ার কথা ছিল প্রেসিডেন্ট বাইডেনের। কিন্তু সেই অনুষ্ঠানেও তিনি যোগ দেননি। তার জায়গায় ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

বাইডেনের চিকিৎসক জানিয়েছেন, রোববার নিচের পাটির ভিতরের দিকে একটি দাঁতে প্রথম ব্যথা অনুভব করেন বাইডেন। এরপরেই তার রুট ক্যানাল চিকিৎসা করা হয়। কিন্তু সোমবার সকালে বাইডেন ফের ব্যথার কথা জানান। আর এরপরই তাকে বিশ্রাম নিতে বলেন চিকিৎসক।

প্রেস সেক্রেটারি কারিন জিন-পিয়েরে বলেছেন, রোববার দাঁত ব্যথার কথা জানিয়েছিলেন তিনি। ওয়াল্টার রিড ন্যাশনাল মিলিটারি মেডিক্যাল সেন্টারের একটি দল এক্স-রে পরীক্ষা এবং রুট ক্যানেল চিকিৎসার পরামর্শ দিয়েছিল।

যুক্তরাষ্ট্রের ডেমোক্র্যাটিক এই প্রেসিডেন্টের বর্তমান বয়স ৮০ বছর। ২০২৪ সালে যুক্তরাষ্ট্রে পরবর্তী প্রেসিডেন্ট নির্বাচন হওয়ার কথা। সেখানে দ্বিতীয়বার প্রেসিডেন্ট পদের জন্য লড়াই করবেন জো বাইডেন।

Link copied!