• ঢাকা
  • রবিবার, ২৫ ফেব্রুয়ারি, ২০২৪, ১২ ফাল্গুন ১৪৩০, ১৫ শা’বান ১৪৪৫

ইরানে মাজারে বন্দুক হামলায় নিহত ৪


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ১৪, ২০২৩, ১১:৫৮ এএম
ইরানে মাজারে বন্দুক হামলায় নিহত ৪

ইরানের শিরাজ শহরে একটি মাজারে সন্ত্রাসী হামলায় চারজন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও ১৩ জন। স্থানীয় সময় রোববার (১৩ আগস্ট) সন্ধ্যার দিকে এ হামলার ঘটনা ঘটে।

ইরানের রাষ্ট্রীয় মালিকানাধীন নিউজ নেটওয়ার্ক পার্স টুডে জানায়, উগ্র জঙ্গিগোষ্ঠী আইএস (দায়েশ) রোববার এ হামলার দায় স্বীকার করেছে।

দেশটির জাতীয় সম্প্রচার সংস্থা আইআরআইবি জানিয়েছে, রোববার দুই ব্যক্তি শাহ চেরাগ মাজারে গুলিবর্ষণ করেন। তারা দুজনই বিদেশি নাগরিক। তাদের একজনকে আটক করা সম্ভব হলেও আরেকজন পালিয়ে যান। হামলায় আহত ব্যক্তিদের মধ্যে তিনজনের অবস্থা আশঙ্কাজনক।

ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি এ সন্ত্রাসী হামলার ঘটনা তদন্তের জন্য স্বরাষ্ট্রমন্ত্রী আহমাদ ওয়াহিদি ও ফার্স প্রদেশের গভর্নর মোহাম্মাদ হাদি ইমানিয়েকে নির্দেশ দিয়েছেন।

রাইসি বলেছেন, এ হামলায় জড়িত প্রত্যেক ব্যক্তিকে গ্রেপ্তার করে বিচারের সম্মুখীন করতে হবে। হতাহতদের পরিবারের প্রতি তিনি শোক ও সমবেদনা জানিয়েছেন।

শাহ চেরাগ মাজারে ২০২২ সালের ২৬ অক্টোবর এক সন্ত্রাসী হামলায় নারী, শিশুসহ ১৫ জন নিহত হয়েছিলেন। ওই সময় আহত হন বেশ কয়েকজন। ওই হামলায় জড়িত দুই ব্যক্তির মৃত্যুদণ্ড গত মাসে কার্যকর করা হয়।

Link copied!