• ঢাকা
  • শুক্রবার, ১৭ মে, ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ৯ জ্বিলকদ ১৪৪৫

পাকিস্তানে সামরিক ঘাঁটিতে হামলায় নিহত ২৪


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ডিসেম্বর ১২, ২০২৩, ০৪:২৮ পিএম
পাকিস্তানে সামরিক ঘাঁটিতে হামলায় নিহত ২৪
হামলার পর ঘটনাস্থলের পাশে পুলিশের অবস্থান। ছবি-সংগৃহীত

পাকিস্তানের একটি সামরিক ঘাঁটিতে ভয়াবহ এক হামলায় অন্তত ২৪ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও অনেকে। মঙ্গলবার (১২ ডিসেম্বর) উত্তর পশ্চিম পাকিস্তানের একটি পুলিশ স্টেশনে এই হামলা ও হতাহতের ঘটনা ঘটে।

হামলার শিকার এই পুলিশ স্টেশনটি পাকিস্তানের সামরিক বাহিনী ঘাঁটি হিসেবে ব্যবহার করতো। মঙ্গলবার পৃথক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স এবং সংবাদমাধ্যম আলজাজিরা।

আল জাজিরার প্রতিবেদনে নিহতের সংখ্যা ২০ জন বলা হয়েছে। তবে হতাহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে উল্লেখ করা হয়।

মঙ্গলবার আফগানিস্তানের সীমান্তবর্তী উপজাতীয় অঞ্চলে অবস্থিত খাইবার পাখতুনখাওয়া প্রদেশের ডেরা ইসমাইল খান শহরের দারাবানে হামলার ঘটনা ঘটে।

আল জাজিরার প্রতিবেদনে হামলায় অন্তত ২৮ জন আহত হয়েছেন বলে জানিয়েছেন পাকিস্তানের রাষ্ট্রীয় উদ্ধারকারী সংস্থার কর্মকর্তা আইজাজ মেহমুদ। তিনি বলেছেন, আমরা এখনো গুলির শব্দ শুনতে পাচ্ছি।

এদিকে বার্তা সংস্থা রয়টার্স দুইজন নিরাপত্তা কর্মকর্তার বরাত দিয়ে জানিয়েছে, ‘মৃতের সংখ্যা অন্তত ২৪ জন। তাদের অনেকেই ঘুমন্ত অবস্থায় বেসামরিক পোশাকে ছিল। তাই আমরাও এখন খতিয়ে দেখছি যে, তারা সবাই সেনা সদস্য কিনা।’

ওই কর্মকর্তাদের মতে সেনাঘাঁটিতে প্রথমে বন্দুক হামলা করা হয়, এরপর বিস্ফোরক ভর্তি একটি ট্রাক ওই থানার গেটে ঢুকিয়ে দেওয়া হয়।

অপরদিকে, রয়টার্সের প্রতিবেদনে বলা হয়েছে তেহেরিক-ই-জিহাদ পাকিস্তান (টিজেপি) নামের একটি পাকিস্তানি গোষ্ঠী এই হামলার দায় স্বীকার করেছে। টিজেপি বলেছে, তাদের যোদ্ধারা পাকিস্তানি সেনাবাহিনীকে লক্ষ্য করে এই হামলা চালিয়েছে।

জানা যায়, পাকিস্তানে টিজেপি নামের এই সংগঠনটি সম্প্রতি আত্মপ্রকাশ করেছে।

চলতি বছরের জানুয়ারিতে প্রাদেশিক রাজধানী পেশোয়ারে একটি মসজিদে আত্মঘাতী বোমা হামলায় ১০১ জন নিহত হয়েছিলেন।

সূত্র-রয়টার্স ও আল জাজিরা।

 

Link copied!