• ঢাকা
  • সোমবার, ২০ মে, ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১,

পশ্চিম তীরে ২ ফিলিস্তিনি তরুণকে গুলি করে হত্যা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ডিসেম্বর ১৭, ২০২৩, ০৯:৩৫ এএম
পশ্চিম তীরে ২ ফিলিস্তিনি তরুণকে গুলি করে হত্যা
পশ্চিম তীরে ইসরায়েলি সেনারা। ছবি: সংগৃহীত

ফিলিস্তিনের পশ্চিম তীরে ২ ফিলিস্তিনি তরুণকে গুলি করে হত্যা করেছে ইসরায়েলি সেনারা। ইসরায়েলের পৃথক হামলায় তারা নিহত হন।

রোববার (১৭ ডিসেম্বর) এক প্রতিবেদনে কাতারভিত্তিক গণমাধ্যম আল জাজিরা এই তথ্য জানিয়েছে।

প্রতিবেদনে  গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় জানায়, পশ্চিম তীরে দুটি পৃথক হামলায় ইসরায়েলি সেনারা দুই ফিলিস্তিনি তরুণকে হত্যা করে। 

নিহত দুই তরুণরা হলেন আজিজ আবদুল রহিম এখলাইল (২০) এবং সালেম নাসের হাজর (২৫)।

শনিবার (১৬ ডিসেম্বর) ইসরায়েলি সেনারা বেইত উমমার শহরে এখলাইলকে ও তুলকারেম শহরে হাজরকে হত্যা করে।  এ তথ্য জানায়  ফিলিস্তিনের বার্তা সংস্থা ওয়াফা।

ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, তুলকারেম শহরের দেইর আল-ঘুসুন এলাকায় হাজরকে হত্যা করে ইসরায়েলিরা। সেসময় তার ভাই সেখানে ছিলেন। সেনারা তাকেও গ্রেপ্তার করে।

আল জাজিরা বলছে, গত ৭ অক্টোবর থেকে গাজার সঙ্গে পশ্চিম তীরেও ইসরায়েলি আগ্রাসন বেড়েছে। সর্বশেষ এই দুই তরুণের মৃত্যুর পর এ পর্যন্ত ইসরায়েলি হামলায় এ অঞ্চলে মোট ২৯০ জন ফিলিস্তিনি নাগরিক নিহত হয়েছেন। তাদের মধ্যে অন্তত ৬৫ জন শিশু রয়েছে। এছাড়া আহত হয়েছেন আরও ৩ হাজার ৩৬৫ জন ফিলিস্তিনি নাগরিক।

গত দুই মাসে পশ্চিম তীর এবং পূর্ব জেরুজালেমে ফিলিস্তিনিদের বিরুদ্ধে গ্রেপ্তার অভিযান ব্যাপকভাবে জোরদার করেছে ইসরায়েলি সেনারা। এই সময়ের মধ্যে প্রায় সাড়ে চার হাজার ফিলিস্তিনি নাগরিককে ইসরায়েল গ্রেপ্তার করেছে বলে মনে করছে প্যালেস্টেনিয়ান প্রিজনার্স সোসাইটি।

Link copied!