• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৬ মে, ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ৮ জ্বিলকদ ১৪৪৫

মেক্সিকোতে নিরাপত্তা মন্ত্রণালয়ের ১৪ কর্মকর্তাকে অপহরণ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুন ২৮, ২০২৩, ১০:৫৫ এএম
মেক্সিকোতে নিরাপত্তা মন্ত্রণালয়ের ১৪ কর্মকর্তাকে অপহরণ

মেক্সিকোর দক্ষিণাঞ্চলীয় রাজ্য চিয়াপাসের নিরাপত্তা মন্ত্রণালয়ের ১৪ জন প্রশাসনিক কর্মকর্তাকে অপহরণ করেছে দেশটির একটি সশস্ত্র গোষ্ঠী। মঙ্গলবার এ অপহরণের ঘটনা ঘটে।

বুধবার (২৮ জুন) কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরা এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে। এতে বলা হয়, চিয়াপাসের রাজধানী টাক্সটলা গুটিয়েরেজ থেকে প্রায় ৩৪ কিলোমিটার (২২ মাইল) পশ্চিমে ওকোজোকাউটলা শহরের সঙ্গে সংযোগকারী মহাসড়ক থেকে ১৪ জনকে অপহরণ করা হয়।

দেশটির রাষ্ট্রীয় নিরাপত্তা সংস্থা এক বিবৃতিতে বলেছে, অপহৃতরা সবাই পুরুষ এবং একটি থানার প্রশাসনিক কর্মকর্তা। এ সময় নারীরা থাকলেও তাদের ছেড়ে দেওয়া হয়।

মন্ত্রণালয়ের একজন মুখপাত্র বার্তাসংস্থা রয়টার্সকে বলেন, এর আগে এরকম কিছুই কখনো ঘটেনি। অপহরণের উদ্দেশ্য অনুসন্ধানে তদন্ত করা হচ্ছে।

মেক্সিকোর স্থানীয় সংবাদমাধ্যমগুলো কথিত অপহরণের একটি ভিডিও প্রকাশ করেছে। সেখানে দেখা যাচ্ছে মহাসড়কে বেশ কয়েকটি যানবাহন দরজা খোলা রেখে থামে এবং বুলেটপ্রুফ ভেস্ট পরা কয়েকজন যাত্রীদের দিকে বন্দুক তাক করে রয়েছে। ভিডিওতে আরও দেখা গেছে, অন্তত তিনটি ট্রাক একটি মহাসড়ক অবরোধ করে রেখেছে।

সংবাদপত্র রিফর্মা জানিয়েছে, অপহরণকালে অস্ত্রধারীরা কর্মকর্তাদের মোবাইল ফোন কেড়ে নেয় এবং তাদের মাটিতে শুয়ে থাকার নির্দেশ দেয়।

রাষ্ট্রীয় প্রসিকিউটরের অফিস জানিয়েছে তারা ভিডিওগুলোর সত্যতা তদন্ত করছে।

Link copied!