• ঢাকা
  • শুক্রবার, ২৬ জুলাই, ২০২৪, ১০ শ্রাবণ ১৪৩১, ১৯ মুহররম ১৪৪৫

শান্তিপূর্ণ সম্পর্ক চায় ভারত-পাকিস্তান


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: এপ্রিল ১২, ২০২২, ০৫:০৭ পিএম
শান্তিপূর্ণ সম্পর্ক চায় ভারত-পাকিস্তান
ছবি : জিও নিউজ

পাকিস্তানের নবনির্বাচিত প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ প্রতিবেশী দেশ ভারতের সঙ্গে সহযোগিতাপূর্ণ ও শান্তিপূর্ণ সম্পর্কের আশা প্রকাশ করেছেন। একইভাবে পাকিস্তানের সঙ্গেও শান্তিপূর্ণ সম্পর্কের আকাঙ্ক্ষা প্রকাশ করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

প্রধানমন্ত্রী নির্বাচিত হওয়ার পর শাহবাজকে শুভেচ্ছা জানানোর পর ভারতের প্রধানমন্ত্রী মোদির প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেছেন শাহবাজ।

মঙ্গলবার (১২ এপ্রিল) পাকিস্তানের ২৩তম প্রধানমন্ত্রী হিসেবে শপথ গ্রহণের পর নরেন্দ্র মোদির শুভেচ্ছা বার্তার জবাবে শাহবাজ এসব কথা বলেন।

মোদির একটি টুইটের জবাবে প্রধানমন্ত্রী শাহবাজ বলেন, “অভিনন্দনের জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে ধন্যবাদ। পাকিস্তানের সঙ্গে ভারতের শান্তিপূর্ণ ও সহযোগিতামূলক সম্পর্ক চাই। জম্মু, কাশ্মীরসহ অমীমাংসিত বিরোধের শান্তিপূর্ণ নিষ্পত্তি অপরিহার্য।”

শাহবাজ আরও বলেন, “আসুন শান্তি সুরক্ষিত করি। আমাদের জনগণের আর্থসামাজিক উন্নয়নের দিকে মনোনিবেশ করি।”

এর আগে সোমবার (১১ এপ্রিল) শাহবাজ শরিফকে অভিনন্দন জানান ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

এক টুইট বার্তায় মোদি বলেন, “পাকিস্তানের প্রধানমন্ত্রী হিসেবে নির্বাচিত হওয়ায় এইচ ই মিয়া মুহাম্মদ শাহবাজ শরিফকে অভিনন্দন।”

শাহবাজের উদ্দেশে মোদি আরও বলেন, “সন্ত্রাসমুক্ত একটি অঞ্চলে শান্তি ও স্থিতিশীলতা চায় ভারত। যাতে আমরা উন্নয়নের প্রতিবন্ধকতা নিরসনে মনোযোগ দিতে পারি। একই সঙ্গে আমাদের জনগণের মঙ্গল ও সমৃদ্ধি নিশ্চিত করতে পারি।”

পাকিস্তানের ২৩তম প্রধানমন্ত্রী নির্বাচিত হয়েছেন পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজের (পিএমএল-এন) সভাপতি শাহবাজ শরিফ। আস্থা ভোটে হেরে ১১ এপ্রিল সংসদে প্রধানমন্ত্রী নির্বাচন বর্জন করে সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের দল পিটিআই। ফলে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয় লাভ করেন শাহবাজ।

Link copied!