• ঢাকা
  • সোমবার, ২৪ জুন, ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১,

বিধানসভায় নামাজ ঘর নিয়ে বিজেপির বিক্ষোভ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ৯, ২০২১, ০৯:৩৫ পিএম
বিধানসভায় নামাজ ঘর নিয়ে বিজেপির বিক্ষোভ

ভারতের ঝাড়খণ্ডে বিধানসভায় মুসলিম বিধায়ক ও কর্মীদের নামাজ আদায়ের জন্য আলাদা ঘর বরাদ্দ দেওয়ায় প্রতিবাদ শুরু করেছেন রাজ্যের বিজেপি নেতা-কর্মীরা। এমন সিদ্ধান্ত গণতান্ত্রিক নয় বলে অভিযোগ তাদের।

বিবিসি জানায়, বৃহস্পতিবার এ ঘটনায় রাজ্যে কালো দিবস পালন করেছে বিজেপি। এ সময় দলটির নেতা-কর্মীরা রাস্তায় বিক্ষোভ করলে পুলিশ লাঠিচার্জ করে ও জল কামান ব্যবহার করে তাদের ছত্রভঙ্গ করে। বিক্ষোভে বিজেপি নেতাদের ‘জয় শ্রীরাম’ স্লোগান দিতেও দেখা গেছে।

এর আগে এক নির্দেশনায় টি ডব্লিউ ৩৪৮ নম্বর ঘরটি নামাজ পড়ার জন্য ব্যবহারের অনুমোদন দেয় বিধানসভার সচিবালয়। তবে বিক্ষভের পর স্পিকার রবীন্দ্রনাথ মাহাতো ঘোষণা দেন, নামাজের ঘর থাকবে কি না, তা সর্বদলীয় কমিটি সিদ্ধান্ত নেবে।

২০১৯ সাল থেকে ঝাড়খণ্ডের ক্ষমতায় রয়েছে মুক্তি মোর্চা সরকার। এ ঘটনায় মুখ্যমন্ত্রী হেমন্ত সরেন বিরুদ্ধে তোষণের রাজনীতির করার অভিযোগ আনেন প্রধান বিরোধী দল বিজেপি। এছাড়া নামাজের ঘর দেওয়া হলে বিধানসভা ভবনে হনুমান মন্দির করে দেওয়ার দাবি জানান অনেকেই।

যদিও স্পিকার রবীন্দ্রনাথ মাহাতো জানান, পুরোনো ভবনেও নামাজ ঘর ছিল। তাই মুসলমান কর্মচারীদের আবেদনে নতুন ভবনেও একই সুবিধা দেওয়া হয়।

Link copied!