• ঢাকা
  • শুক্রবার, ১৯ জুলাই, ২০২৪, ৪ শ্রাবণ ১৪৩১, ১২ মুহররম ১৪৪৫

পাকিস্তানের প্রধানমন্ত্রীকে ভারত ও তুরস্কের অভিনন্দন


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: এপ্রিল ১২, ২০২২, ০২:৩৭ পিএম
পাকিস্তানের প্রধানমন্ত্রীকে ভারত ও তুরস্কের অভিনন্দন

পাকিস্তানের নতুন প্রধানমন্ত্রী হিসেবে শপথ নেওয়ার পর সোমবার রাতে শাহবাজ শরীফকে অভিনন্দন জানিয়েছেন তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোয়ান ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

তুরস্কের যোগাযোগ অধিদপ্তরের এক বিবৃতিতে বলা হয়েছে, শাহবাজের সঙ্গে ফোনালাপে এরদোগান ‘পাকিস্তানের বন্ধুত্বপূর্ণ ও ভ্রাতৃপ্রতিম জনগণের জন্য নির্বাচনের ফলাফল কল্যাণকর হবে বলে আশা প্রকাশ করেছেন।”

তুরস্ক ও পাকিস্তান দীর্ঘ ইতিহাস, গভীর বন্ধুত্ব ও ভ্রাতৃত্বের বন্ধনে আবদ্ধ বলেও উল্লেখ করেন তিনি। এছাড়া তুরস্ক পাকিস্তানের সাম্প্রতিক পরিস্থিতি পর্যবেক্ষণ করছে বলেও জানান এরদোয়ান।

তিনি আরও বলেন, পাকিস্তান সমস্ত সংকট ও বাধা সত্ত্বেও গণতন্ত্র ও আইনের শাসন থেকে সরে আসেনি। তুরস্ক এখনও পাকিস্তানকে সব ধরনের সহায়তা দিতে প্রস্তুত।

এরদোয়ান ছাড়াও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি শুভেচ্ছা জানিয়েছেন শাহবাজকে। এক টুইট বার্তায় মোদী বলেন, “পাকিস্তানের প্রধানমন্ত্রী হিসেবে নির্বাচিত হওয়ায় শাহবাজ শরিফকে অভিনন্দন। সন্ত্রাসমুক্ত অঞ্চলে শান্তি ও সুস্থিতি বজায় রাখার আশা করছে ভারত। যাতে আমরা উন্নয়নের উপর জোর দিতে পারি এবং আমাদের নাগরিকদের কল্যাণ ও সমৃদ্ধি নিশ্চিত করতে পারি।”

Link copied!