• ঢাকা
  • মঙ্গলবার, ১৪ মে, ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ৫ জ্বিলকদ ১৪৪৫

কানে প্রদর্শিত হবে পরীমনি অভিনীত ‘মা’


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: মে ১০, ২০২৩, ১২:২৭ পিএম
কানে প্রদর্শিত হবে পরীমনি অভিনীত ‘মা’

এবারের ৭৬তম কান চলচ্চিত্র উৎসবের বাণিজ্যিক শাখা মার্শে দ্যু ফিল্মে প্রিমিয়ার হচ্ছে অরণ্য আনোয়ার পরিচালিত বাংলাদেশের একমাত্র সিনেমা ‘মা’। এ সিনেমার প্রধান চরিত্রে অভিনয় করেছেন জনপ্রিয় চিত্রনায়িকা পরীমনি। নির্মাতা অরণ্য আনোয়ার মঙ্গলবার (৯ মে) এ তথ্য নিশ্চিত করেন গণমাধ্যমের সঙ্গে আলাপে।

অরণ্য আনোয়ার বলেন, “এটা আমার দীর্ঘ নির্মাণ ক্যারিয়ারের প্রথম ছবি, যা বাংলাদেশে মুক্তি পাচ্ছে ১৯ মে। একই সময়ে ছবিটি কানেও প্রিমিয়ার করতে পারছি। একজন নির্মাতার কাছে এর চেয়ে আনন্দের কিছু হতে পারে না। আমি চাই, বাংলাদেশ, কান উৎসব হয়ে ছবিটি গোটা বিশ্বে ছড়িয়ে পড়ুক। পৃথিবীর সব মাকে উৎসর্গ করেই এই ছবিটি আমি নির্মাণ করেছি।”

এ প্রসঙ্গে পরীমনির ভাষ্য, “এই সিনেমার জার্নিটা সারা জীবনের স্মৃতি হয়ে থাকবে আমার। ‘মা’ ছবির যখন শুটিং করি, তখন চার মাসের রাজ্য (পরীমনির পুত্র) আমার পেটে ছিল। ওকে পেটে নিয়ে আমি মায়ের চরিত্রে অভিনয় করেছি। আর এখন যখন ছবিটি মুক্তির মিছিলে, তখন রাজ্য আমার কোলে। এটা যে কতটা আনন্দের অনুভূতি, বোঝানো যাবে না।”

এ সিনেমায় বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন আজাদ আবুল কালাম, ফারজানা ছবি, সাজু খাদেম, রেবেনা করিম জুঁই, শিল্পী সরকার অপু, সেতু, লাবণ্য, শাহাদাত হোসেন প্রমুখ।

Link copied!