• ঢাকা
  • সোমবার, ১৫ এপ্রিল, ২০২৪, ২ বৈশাখ ১৪৩১,

মুখোমুখি দুই খান


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মার্চ ১, ২০২৪, ০৯:১২ এএম
মুখোমুখি দুই খান
শাকিব খান- জায়েদ খান ।ছবি: তোলাজ

দীর্ঘ একযুগ পর ঈদে আসছে জায়েদ খানের নতুন সিনেমা। আগামী ঈদে ‘সোনার চর’ মুক্তির ঘোষণা দিয়েছেন সিনেমাটির প্রযোজক জাহাঙ্গীর সিকদার। চলচ্চিত্রটি নির্মাণ করেছেন জাহিদ হোসেন। সিনেমায় একজন মুক্তিযোদ্ধার চরিত্রে অভিনয় করেছেন জায়েদ। আর এ সিনেমা দিয়ে তিনি প্রথমবারের মতো মেগাস্টার শাকিব খানের মুখোমুখি হবেন ঢাকাই সিনেমার এ প্রজন্মের নায়ক জায়েদ খান।

অবশেষে সেই অপেক্ষার অবসান হতে চলেছে তাদের। বুধবার (২৮ ফেব্রুয়ারি) রাজধানীর আগারগাঁওয়ে অবস্থিত বাংলাদেশ ফিল্ম আর্কাইভে সিনেমাটির পোস্টার ও ট্রেলার প্রকাশ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

মূলত মুক্তিযুদ্ধের প্রেক্ষাপটে নির্মিত হয়েছে ‘সোনার চর’। সিনেমা গল্পে দেখানো হয়েছে- ১৯৭৫ সালে বঙ্গবন্ধু হত্যার পর প্রধানমন্ত্রী শেখ হাসিনার বাংলাদেশে ফিরে আসার সময়ের কথা।

সে সময় উপস্থিত ছিলেন সিনেমার নায়ক জায়েদ খান, পরিচালক জাহিদ হাসান, সিনেমার প্রযোজকসহ অনেকেই।

সিনেমা প্রসঙ্গে জায়েদ বলেন, আমার ক্যারিয়ারে সবচেয়ে শ্রম দেওয়া সিনেমা ‘সোনার চর’। মাসের পর মাস চুল না কাটা, শীতে নদীতে সাঁতরে শুটিং করাসহ এই সিনেমার জন্য কত শ্রম দিয়েছি সেটা দর্শক বুঝতে পারবেন।

‘সোনার চর’ সিনেমায় জায়েদ ছাড়াও গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন- মৌসুমী-ওমর সানী। এ ছাড়া এক্সেল ফিল্মসের ব্যানারে নির্মিত এই সিনেমায় আরও রয়েছেন- শহীদুজ্জামান সেলিম, শবনম পারভীন, শাওন আশরাফ, পাপিয়া মাহি প্রমুখ।

Link copied!