• ঢাকা
  • মঙ্গলবার, ০৭ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫

ভারত-নিউজিল্যান্ডের ম্যাচে ‘টাইগার থ্রি’ সিনেমায় ধস


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ১৭, ২০২৩, ১০:২৬ এএম
ভারত-নিউজিল্যান্ডের ম্যাচে ‘টাইগার থ্রি’ সিনেমায় ধস
ভারত-নিউজিল্যান্ডের ম্যাচ ও ‘টাইগার থ্রি’ সিনেমার দৃশ্য। ছবি: সংগৃহীত

দীপাবলিতে মুক্তিপ্রাপ্ত বলিউড ভাইজান সালমান খানের ‘টাইগার থ্রি’ সিনেমা বক্স অফিসে ঝড় তুলে যাচ্ছে। মুক্তির প্রথম দিনে প্রথম শো থেকে দর্শক চাহিদাও পূরণ করতে পেরেছে সিনেমাটি। তবে হঠাৎ করেই মুক্তির চতুর্থ দিনে এসে সিনেমাটির আয়ে বড় একটা ধস নামে।

এনডিটিভির এক প্রতিবেদনে জানানো হয়েছে, মাত্র ৩ দিনেই সিনেমাটি ২শ’কোটি  পার করে। ফলে সালমান ভক্তদের প্রত্যাশার প্রদীপ আরও উজ্জ্বল হয়। কিন্তু চতুর্থ দিনে (১৫ নভেম্বর) বড় পতনের মুখে পড়ল ‘টাইগার থ্রি’। এদিন ভারতে ছবিটির কালেকশন মাত্র ২১ কোটি রুপিতে নেমে আসে।

এ বিষয়ে বক্স অফিস বিশ্লেষক তরন আদর্শ জানান, ‘চতুর্থ দিনের শুরুটা কিন্তু ভালোই ছিল। সকালের শোগুলোতে প্রচুর দর্শক ছিল। কিন্তু দুপুর ১টা থেকেই সিনেমাটির ব্যবসায় ধ্বস নামে। কারণ তখন ভারত বনাম নিউজিল্যান্ডের সেমি-ফাইনাল ম্যাচ ছিল। আর ম্যাচটি রেকর্ড পরিমাণ দর্শক দেখেছে। ফলে সিনেমা হলে দর্শকের সমাগম কমে যায়।’ এরপরও চতুর্থ দিনের কালেকশনকে একেবারে মন্দ বলতে নারাজ বিশ্লেষকরা। তাদের অনুমান, আগামী উইকেন্ড (রবিবার) নাগাদ ‘টাইগার থ্রি’ ভালো অবস্থানে পৌঁছাবে।’

এর আগে বলি মুভি রিভিউজ ডটকম জানায়, মুক্তির প্রথম দিনে ভারতে ‘টাইগার থ্রি’ সিনেমা আয় করে ৪৪.৫ কোটি রুপি। দ্বিতীয় দিনে সিনেমাটি আয় করে ৫৯.২৫ কোটি রুপি, তৃতীয় দিনে আয় করে ৪৩ কোটি রুপি। ৩ দিনে ভারতে সিনেমাটি মোট আয় করেছে ১৪৬.৪৩ কোটি রুপি। ৩ দিনে বিশ্বব্যাপী সিনেমাটির মোট আয় দাঁড়িয়েছে ২৩৫ কোটি রুপি, যা বাংলাদেশি মুদ্রায় ৩০৯ টাকা।

এদিকে ‘টাইগার থ্রি’ সিনেমায় অতিথি চরিত্রে রয়েছেন শাহরুখ খান। সিনেমাটির অ্যাকশন দৃশ্যে সালমানের সঙ্গে হাজির হয়েছেন শাহরুখ। তাদের অ্যাকশন দৃশ্যের জন্য প্রযোজক আদিত্য চোপড়া ৩৫ কোটি রুপি ব্যয় করেছেন।

টাইগার সিরিজের আগের দুই সিনেমা ‘এক থা টাইগার’ এবং ‘টাইগার জিন্দা হ্যায়’-এর মতো নতুন সিনেমাটিতেও সালমানের বিপরীতে নায়িকা হিসেবে রয়েছেন ক্যাটারিনা কাইফ।

Link copied!