• ঢাকা
  • শুক্রবার, ১৯ জুলাই, ২০২৪, ৩ শ্রাবণ ১৪৩১, ১২ মুহররম ১৪৪৫

সাবিনাদের জয়ে উচ্ছ্বসিত তারকারা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ২০, ২০২২, ১১:২২ এএম
সাবিনাদের জয়ে উচ্ছ্বসিত তারকারা

নারী সাফ চ্যাম্পিয়নশিপের ফাইনালে ইতিহাস গড়েছে বাংলাদেশের মেয়েরা। সোমবার (১৯ সেপ্টেম্বর) নেপালের কাঠমান্ডুর দশরথ রঙ্গশালা স্টেডিয়ামে অনুষ্ঠিত ফাইনালে চারবারের ফাইনালিস্ট নেপালকে উড়িয়ে ৩-১ গোলে প্রথমবার সাফের শিরোপা জিতেছে বাংলাদেশ জাতীয় নারী ফুটবল দল।

এ বিজয়ে উচ্ছ্বসিত বাংলাদেশের সব শ্রেণি-পেশার মানুষ। সোশ্যাল মিডিয়ায় শুভেচ্ছা বার্তায় ভাসছেন বাংলাদেশ জাতীয় নারী ফুটবল দল। শোবিজ অঙ্গনের তারকারাও তাদের উচ্ছ্বাসের কথা জানিয়েছেন সোশ্যাল মিডিয়ায়। নারী ফুটবল দলের বন্দনায় মুখরিত ছোট ও বড় পর্দার শিল্পীরা।  

ঢালিউডের শীর্ষ নায়ক শাকিব খান শুভেচ্ছা জানিয়েছেন লিখেছেন, “অভিনন্দন বাঘিনীরা। আমাদের মেয়েরা ইতিহাস সৃষ্টি করেছে। এগিয়ে যাও।”

চিত্রনায়ক আরিফিন শুভ তার অফিসিয়াল ফেসবুক পেজে লিখেছেন, “চ্যাম্পিয়নস! নেপালকে ৩-১ গোলে হারিয়েছে বাংলাদেশ। অভিনন্দন চ্যাম্প।”

বাস্তব জীবনে হার না মানা এক নারী চিত্রনায়িকা পরীমণি। তাই মেয়েদের শিরোপা জয়ের আনন্দ তাকে ছুঁয়েছে দারুণভাবে। তিনি বলেছেন, “কুর্ণিশ নায়কেরা। আমরা আমাদের বাঘিনীদের নিয়ে গর্বিত।”

আলোচিত নির্মাতা আশফাক নিপুণ বলেন, “ভালোবাসা সাফ চ্যাম্পিয়ন বাংলাদেশ নারী ফুটবল টিম! এই প্রতিকূল সময়ে জয়টা ভীষণ প্রয়োজন ছিল। ভালোবাসা আবারও।”

নাট্যাভিনেত্রী ও নৃত্যশিল্পী নাদিয়া আহমেদের শুভেচ্ছা বার্তা কিছুটা দীর্ঘ, আবেগে সমৃদ্ধ। তার মতে, “মেয়েদের জেতা সাফের ট্রফিটার ওজন কত হবে? খুব বেশি হলে ৪-৫ কেজি? দাম কতই বা হবে? লাখ খানেক টাকা? এবার এর সঙ্গে যোগ করেন- এলাকার মানুষের কটু কথা, বাবা-মায়ের বকুনি, সংসারের অভাব-অনটন, বিয়ের তাড়া, দিনের পর দিন কঠোর পরিশ্রম, হাজারো না পাওয়া। এবার ওজন করেন ট্রফিটা, এখন একটু চেষ্টা করেন ট্রফিটা তোলার! আর জয়টাও এভারেস্টের দেশ নেপালের বিপক্ষে! বাংলাদেশের এই মেয়েদের জন্য ট্রফিটা এভারেস্ট জয়ের মতোই! বাংলাদেশ নারী ফুটবল দল সাফ চ্যাম্পিয়ন! অভিনন্দন, অভিনন্দন এবং অভিনন্দন। বাংলাদেশ আজ গর্বিত!”

মেয়ে হয়ে বিশ্বের দরবারে বাংলাদেশকে প্রতিনিধিত্ব করেছেন জান্নাতুল ফেরদৌস ঐশী। মিস ওয়ার্ল্ড-এর মতো আসরে তিনি অংশ নিয়ে প্রশংসা পেয়েছেন। সাফ শিরোপা জয়ে তার অনুভূতি, “আমাদের মেয়েরা। অভিনন্দন আমাদের বাংলাদেশ নারী ফুটবল দল। ধন্যবাদ আমাদের গর্বিত করার জন্য।”

গুণী নির্মাতা মোস্তাফা সরয়ার ফারুকী তার ছোট্ট কন্যাকে নিয়ে খেলা দেখেছেন। তা জানিয়ে তিনি বলেন, “আমি এবং আমার মেয়ে ঝিরঝিরে ব্রডকাস্টেও পুরা খেলা দেখছি, হইচই করছি, চিৎকার করছি। আমি জানি না ও কিছু বুঝতে পারলো কিনা বা বড় হওয়ার পর মনে থাকবে কিনা বাংলাদেশের একটা বড় ইতিহাসের সাক্ষী হয়ে থাকলো সে।”

বাংলাদেশ নারী ফুটবল দলকে অভিনন্দন জানিয়ে এই নির্মাতা বলেন, “অভিনন্দন বাংলাদেশ নারী ফুটবল দল। তোমরা সাফ চ্যাম্পিয়ন না হলেও আমাদের চোখে চ্যাম্পিয়নই থাকতা। সকল প্রকার মিসোজিনি, টীকা-টিপ্পনি, বাধা ডিঙ্গিয়ে যে পথ তোমরা চলেছো, তাতে তোমরা প্রতিদিনেরই চ্যাম্পিয়ন।”

চিত্রনায়িকা বিদ্যা সিনহা মিম একটি পোস্টার শেয়ার করে লিখেছেন, “‘দামাল’ লাল-সবুজের বিজয় নিশান উড়িয়েছে বাংলাদেশের দামাল মেয়েরা।” আশনা হাবিব ভাবনা লিখেছেন, “দাবায় রাখতে পারবা না। মেয়েরাই পারে এবং পারবে।”অরুণা বিশ্বাস লিখেছেন, “আমাদের মেয়েরা সবসময়ই বিজয়ী। আমরা অনুপ্রাণিত।”

ছোট ও বড় পর্দার দর্শকপ্রিয় অভিনেতা আব্দুন নূর সজল একটি ছবি পোস্ট করে অভিনেতা লিখেছেন— “চ্যাম্পিয়ন, সাফ নারী চ্যাম্পিয়নশিপ ২০২২। অভিনন্দন বাংলাদেশ নারী ফুটবল টিমকে। হিমালয়ের দেশে ১৫ হাজার দর্শক ধারণ ক্ষমতা নেপাল দশরথ স্টেডিয়ামের দর্শকদের চিৎকারও নিয়ন্ত্রণে নিয়ে খেলে নেপালকে হারিয়ে বাংলাদেশের জয়ের ধ্বনি। প্রথমবারের মতো বাংলাদেশ নারী ফুটবলাদের মাথায় দক্ষিণ এশিয়ার শ্রেষ্ঠত্বের মুকুট। প্রথমবারের মতো সাফ ফুটবল জেতায় বাংলাদেশ নারী ফুটবল দলকে অভিনন্দন। আমরা গর্বিত।”

নারী ফুটবল দলের একটি ছবি পোস্ট করে অভিনন্দন জানিয়েছেন অভিনেত্রী সাবিলা নূর। ক্যাপশনে এ অভিনেত্রী বলেন, “সাফ ফুটবল চ্যাম্পিয়ন বাংলাদেশ নারী ফুটবল দল! আমরা গর্বিত।”

তা ছাড়াও অভিনন্দন জানিয়েছেন অভিনেত্রী আজমেরী হক বাঁধন, রুনা খান, অভিনেতা জিয়াউল ফারুক অপূর্ব, কচি খন্দকার, নির্মাতা চয়নিকা চৌধুরী প্রমুখ।
 

Link copied!