• ঢাকা
  • শনিবার, ১৮ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১,

আবারও পেছাল ‘জওয়ান’ মুক্তির তারিখ


তপন বকসি
প্রকাশিত: মে ৬, ২০২৩, ১২:৫১ পিএম
আবারও পেছাল ‘জওয়ান’ মুক্তির তারিখ

আবারও মুক্তির দিন পাল্টালো শাহরুখ খানের বহুল আলোচিত ‍‍`জওয়ান‍‍` সিনেমার। প্রথম থেকে  ঠিক ছিল এই ছবি রিলিজ হবে ২ জুন। কিছুদিন আগে রিলিজের নতুন তারিখ ছিল ২৯ জুন। তবে এখন বলিউডের বিশ্বস্ত সূত্র জানাচ্ছে, ‘জওয়ান’ মুক্তি পাবে ২৫ আগস্ট।

আগামী জুন- জুলাই মাসে বেশ কিছু হিন্দি ছবির রিলিজ হতে পারে। তবে এজন্য ‘জওয়ান’ মুক্তির তারিখ পাল্টাচ্ছে না। আসল কারণ হলো, অ্যাকশনধর্মী ছবি হওয়ার জন্য ‍‍`জওয়ান‍‍` -এ প্রচুর স্পেশাল ইফেক্টসের কাজ রয়েছে। ‍‍`পাঠান‍‍` ছবির ঐতিহাসিক সাফল্যের পর সারা পৃথিবীতে তৈরি হওয়া প্রত্যাশা মাথায় রেখে প্রযোজক-অভিনেতা শাহরুখ খান এবং পরিচালক অ্যাটলি শাহরুখের পরের ছবির গুণগত মান নিয়ে একেবারেই আপোস করতে রাজি নন।

বলিউডের অন্য আরেকটি সূত্র জানাচ্ছে, শুক্রবার (৫ মে) সন্ধ্যায় মুম্বাইয়ের টি সিরিজের অফিসে রণবীর কাপুর, অনিল কাপুর, ববি দেওল, রশমিকা মন্দানা অভিনীত "অ্যানিম্যাল‍‍` ছবির প্রযোজক ভুষণ কুমারের সঙ্গে দেখা করতে আসেন রণবীর কাপুর। রণবীর কাপুর, রশমিকা মন্দানা অভিনীত ‍‍`অ্যানিম্যাল‍‍` ছবিটি মুক্তি পাওয়ার কথা ১১ আগস্ট।  মাত্র দু‍‍`দিন আগেই শাহরুখ অভিনীত ‍‍`জওয়ান‍‍` ছবির মুক্তির ডেট ঠিক হয়েছিল ২৯ জুন। তাই গতকাল সন্ধ্যায় টি সিরিজের অফিসের মিটিং থেকেই ফোন করা হয় শাহরুখ খানকে। বিশেষভাবে অনুরোধ করা হয়, যদি তিনি ‍‍`জওয়ান‍‍` ছবির রিলিজ ডেট পরিবর্তন করেন তাহলে খুব ভালো হয়। কিন্তু শাহরুখ খানের প্রযোজনা সংস্থা ‍‍`রেড চিলিজ‍‍`- এর পক্ষ থেকে জানানো হচ্ছে, অজয় দেবগনের ‍‍`ময়দান‍‍`, রণবীর কাপুরের ‍‍`অ্যানিম্যাল‍‍`, প্রভাস- কৃতি শ্যানন অভিনীত ‍‍`আদিপুরুষ‍‍` কিংবা কার্তিক আরিয়ান ও কিয়ারা আদবানি অভিনীত ‍‍`সত্যপ্রেম কি কথা‍‍` এইসব কোনও ছবির সঙ্গে  সংঘাতের কারণে নয়, শাহরুখ খান তার ‍‍`জওয়ান‍‍` ছবির রিলিজ ডেট পিছিয়ে দিতে চাইছেন প্রধানত দুটি কারণে। এক, অনেক স্পেশ্যাল ইফেক্টস থাকা এই ছবির পোস্ট প্রোডাকশনের গুরুদায়িত্ব। আর দ্বিতীয় কারণ দীর্ঘ ৪ বছর পর ‍‍`পাঠান‍‍`-এর মত জমকালো একটি ছবি রিলিজের মাত্র পাঁচ মাসের মধ্যেই শাহরুখ খান ওপর দায়িত্ব অনেক বেশি।   

Link copied!