• ঢাকা
  • মঙ্গলবার, ০৭ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৭ শাওয়াল ১৪৪৫

রহস্যজনকভাবে মৃত মডেলের বিরুদ্ধে ছিল প্রতারণার মামলা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জানুয়ারি ৭, ২০২৪, ০৫:২০ পিএম
রহস্যজনকভাবে মৃত মডেলের বিরুদ্ধে ছিল প্রতারণার মামলা
মডেল ও অভিনেত্রী তাসনিয়া রহমান। ছবি: সংগৃহীত

রহস্যজনকভাবে মৃত মডেল তাসনিয়া রহমানের বিরুদ্ধে ছিল প্রতারণার মামলা। খবর নিয়ে জানা গেছে, মডেল তাসনিয়ার বিরুদ্ধে ছিল প্রতারণা, অর্থ আত্মসাৎ, গর্ভপাতের হুমকিসহ নানা অভিযোগ।

নাম প্রকাশে অনিচ্ছুক এক প্রযোজক জানিয়েছেন, তাসনিয়ার সঙ্গে তার প্রেমের সম্পর্ক ছিল। আর ওই কৌশলে তাদের অন্তরঙ্গ মুহূর্তের ছবি, ভিডিও তুলে রাখতেন এই মডেল । পরে সেগুলো দেখিয়ে তার কাছ থেকে একের পর টাকা আদায় করেন তিনি। এ পর্যন্ত তাসনিয়াকে বেশ কয়েক লাখ টাকা দিয়েছেন। তারপরও ব্ল্যাকমেলিংয়ের হাত থেকে রক্ষা পাচ্ছেন না।

আরেকটি সূত্রে জানা গেছে, এফবিসিসিআইয়ের একজন সাবেক পরিচালকের বিরুদ্ধে ধর্ষণের মামলা করে মোটা অঙ্কের টাকা দাবি করেছিলেন তাসনিয়া। তবে আদালতে দাখিল করা পুলিশের তদন্ত প্রতিবেদনে সেই ব্যবসায়ী নির্দোষ প্রমাণিত হয়েছেন।

সেই ব্যবসায়ীর ঘনিষ্ঠ সূত্রের দাবি, মামলায় জিততে না পেরে সেই ব্যবসায়ীকে সামাজিকভাবে হেয় করতে নিজের কাভার ফটোতে দুজনের (ব্যবসায়ীর সঙ্গে তোলা) ছবি ব্যবহার করেছেন তাসনিয়া। এ বিষয়ে আইনি সহায়তা নেবেন সেই ব্যবসায়ী।

তাসনিয়ার বিরুদ্ধে আরও একটি গুরুতর অভিযোগ, কয়েক বছর আগে তার ভয়ে এক আইটি ব্যবসায়ী দেশ ছেড়ে যুক্তরাষ্ট্রে পাড়ি জমিয়েছেন। একসময় ওই ব্যবসায়ীর সঙ্গে একই বাসায় থাকতেন তাসনিয়া। পরবর্তী সময়ে বিবাহিত ওই ব্যবসায়ীর বিরুদ্ধে গর্ভপাতের অভিযোগে মামলা করার হুমকি দিয়ে মোটা অঙ্কের টাকা দাবি করেন এই মডেল।

আরেক ব্যবসায়ীর স্ত্রী জানান, তার স্বামীর সঙ্গে অবৈধ সম্পর্কে জড়ান তাসনিয়া। পরে পারিবারিক চাপে তাসনিয়াকে ছেড়ে দেন সেই ব্যবসায়ী। এতে ক্ষিপ্ত হয়ে তার স্বামীর কাছে মোটা অঙ্কের টাকা দাবি করেন তাসনিয়া। অন্যথায় মিডিয়ার কাছে ওই ব্যবসায়ীর পরিচয় প্রকাশ করার হুমকি দিয়েছেন। তার বিরুদ্ধে অভিযোগ করা হলে সংবাদ সম্মেলনের হুমকি দিতেন।

শুক্রবার (৫ জানুয়ারি) রাজধানীর ধানমন্ডির একটি বাসা থেকে গলায় ওড়না প্যাঁচানো অবস্থায় উদ্ধার করা হয় তাসনিয়া রহমানের (২৬) মরদেহ।

তাসনিয়া রহমান ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস বাংলাদেশে (ইউল্যাবের) মিডিয়া স্টাডিজ বিভাগের শিক্ষার্থী ছিলেন। পড়ালেখার পাশাপাশি মডেলিংয়ের সঙ্গে যুক্ত ছিলেন তিনি। কী কারণে তাঁকে গলায় ফাঁস দেওয়া অবস্থায় পাওয়া গেছে, তা এখনো জানা যায়নি।

কয়েক বছর ধরে মডেলিং ও অভিনয়ের সঙ্গে যুক্ত ছিলেন তাসনিয়া রহমান। এর আগে একাধিকবার ফেসবুক লাইভে এসে অনেক ধরনের সমস্যার কথা বলেন তিনি। তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলাও ছিল।

অভিনয়ে নবাগত ছিলেন তাসনিয়া। কয়েকটি চলচ্চিত্রের পাশাপাশি ওয়েব সিরিজেও কাজ করেছেন তিনি। নির্মাতা অমিতাভ রেজার‘মুন্সিগিরি’ সিরিজের একটি চরিত্রে অভিনয় করে পরিচিতি পান তাসনিয়া।

Link copied!