• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫

কান উৎসবে সানি লিওনের বাজিমাত


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মে ২৬, ২০২৩, ০৪:২৭ পিএম
কান উৎসবে সানি লিওনের বাজিমাত

৭৬তম কান চলচ্চিত্র উৎসবে প্রদর্শিত হয়েছে সানি লিওন অভিনীত ‘কেনেডি’সিনেমার ওয়ার্ল্ড প্রিমিয়ার। অনুরাগ কাশ্যপ পরিচালিত এ সিনেমার প্রচারে কান চলচ্চিত্র উৎসবে অংশ নিয়েছেন সানি। উৎসবের অফিসিয়াল সিলেকশনে স্পেশাল স্ক্রিনিং বিভাগে রয়েছে এটি। ছবিটির প্রদর্শনী শেষে টানা ৭ মিনিট দাঁড়িয়ে করতালির মাধ্যমে অভিবাদন দেয়া হয় ছবির কলাকুশলীদের।

বুধবার(২৫ মে) দিবাগত রাত সোয়া ১২টায় পালে ভবনের গ্র্যান্ড থিয়েটার লুমিয়েরে সিনেমাটি ওয়ার্ল্ড প্রিমিয়ার হয়। ছবিটির প্রদর্শনী শেষ হয় রাত পৌনে ৩টার দিকে। টানা ৭ মিনিট দাঁড়িয়ে করতালির মাধ্যমে অভিবাদন পেয়েছেন ছবির কলাকুশলীরা। এর পরই কেনেডি’ টিমের সঙ্গে লাল গালিচায় ঝলক দেখালেন সানি লিওন। তাকে দেখা গেছে গোলাপি সিল্কি গাউনে। তার ভাষায়, ‘এমন অভিজ্ঞতা আমার আর হয়নি। নতুন একটি জগৎ আবিষ্কার করলাম কানে এসে।’

‘কেনেডি’ ছবিতে সানি লিওনের সঙ্গে অভিনয় করেছেন রাহুল ভাট। এর গল্পে দেখা যায়, বছরের পর বছর মৃত বলে ধরে নেওয়া সাবেক পুলিশ কেনেডি রাহুল ভাট অনিদ্রায় ভোগে। আড়ালে দুর্নীতিগ্রস্তদের জন্য কাজ চালিয়ে যাচ্ছে সে।

৭৬তম কানে এর আগে সর্বোচ্চ ৯ মিনিটের স্ট্যান্ডিং ওভেশন পেয়েছে লিওনার্দো ডিক্যাপ্রিও অভিনীত মার্টিন স্করসেসির ‘কিলারস অব দ্য ফ্লাওয়ার মুন’। সেই হিসাবে এরপরই করতালির বিবেচনায় জায়গা করে নিলো সানি লিওনির ‘কেনেডি’। বলা যায়, কানে এসে ওপেনিংয়ে ছক্কা হাঁকালেন তিনি।

কান চলচ্চিত্র উৎসবের উদ্বোধনী দিনে সবুজ গাউন পরে সবার নজর কেড়েছিলেন অভিনেত্রী সানি লিওন। এরপর একের পর এক অসাধারণ গাউন পরে কান উৎসবকে মাতিয়ে রেখেছেন এই অভিনেত্রী।

চলমান ৭৬তম কান চলচ্চিত্র উৎসবে অভিষেক হয় সানি লিওনের। উদ্বোধনী দিনে তাকে সবুজ গাউনে দেখা যায়। এরপর গোলাপি রঙের গাউন পরে সবাইকে তাক লাগিয়ে দেন তিনি। সবশেষ কান উৎসবের লালগালিচায় তাকে মেরুন রঙের গাউনে দেখা গিয়েছে।

কান চলচ্চিত্র উৎসবের নবম দিনে শেষ হয় সিনেমার বাজার মার্শে দ্যু ফিল্ম বিভাগের কার্যক্রম। পালে দে ফেস্টিভ্যাল ভবনের নিচতলার পুরোটা ধরে লেকপাড়ে সাজানো হয় বরাদ্দ নেওয়া স্টল ও প্যাভিলিয়ন।

Link copied!