• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২২ শাওয়াল ১৪৪৫

ঢাকায় আসছেন শ্রীলেখা মিত্র


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ডিসেম্বর ১৩, ২০২২, ০২:২১ পিএম
ঢাকায় আসছেন শ্রীলেখা মিত্র

কলকাতার স্পষ্টভাষী অভিনেত্রী হিসেবে খ্যাতি রয়েছে শ্রীলেখা মিত্রের। তার সঙ্গে ঢাকাই ছবির দর্শকদের প্রথম সাক্ষাত ঘটে বাসু চ্যাটার্জির পরিচালনায় ফেরদৌসের বিখ্যাত ছবি ‌‘হঠাৎ বৃষ্টি’তে।

তবে তিনি দুই বাংলারই জনপ্রিয় কমেডি শো মীরাক্কেল’র বিচারক হিসেবে নন্দিত হয়েছেন অনেক বেশি। জি বাংলার এই অনুষ্ঠানের বিচারকার্যের দায়িত্ব পালন জন্য তো বটেই, পাশাপাশি সাম্প্রতিককালে বেশ কিছু চলচ্চিত্রে অভিনয় করেও প্রশংসিত হয়েছেন তিনি। তারমধ্যে সর্বশেষ সংযোজন ‘মায়ের বিয়ে’। ছবিটি কলকাতার মতোই ঢাকাতেও সমাদৃত হয়েছে দর্শকের কাছে।

বাংলাদেশে শ্রীলেখা ভক্তদের জন্য দারুণ খবর হলো শিগগিরই এপার বাংলায় আসছেন তিনি। সম্প্রতি অভিনেত্রী এক ভিডিওবার্তায় জানান আসছে জানুয়ারিতে ঢাকায় নিজের নির্মিত প্রথম চলচ্চিত্র নিয়ে আসবেন।

ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের ফেসবুক পেইজের ভিডিওতে শ্রীলেখা বলেন, ‍‍‘‘আমার নিজের তৈরি করা ছবি নিয়ে আমি আসছি জানুয়ারির মাঝামাঝি সময়ে ঢাকাতে, ঢাকা ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যালে। আশা করি, ছবিটি আপনাদের দেখাতে পারবো।‍‍’’

ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের ২১তম আসরে শ্রীলেখা মিত্রের ‍‍‘এবং ছাদ’ নামের চলচ্চিত্রটি দেখানো হবে।

চলচ্চিত্র উৎসবটি শুরু হবে আগামী ২০২৩ সালের ১৪ জানুয়ারি এবং শেষ হবে ২২ জানুয়ারি। ৯ দিনব্যাপী উৎসবে প্রদর্শিত হবে ৭০টি দেশের ২২০টি চলচ্চিত্র। এই উৎসবে ১০টি বিভাগে প্রতিযোগিতার আয়োজন করা হচ্ছে।

উৎসব চলাকালে দেশি-বিদেশি চলচ্চিত্র প্রদর্শিত হবে আলিয়ঁস ফ্রসেইজ, বাংলাদেশে শিল্পকলা একাডেমি, জাতীয় জাদুঘর অডিটরিয়াম ও স্টার সিনেপ্লেক্সে।

১৯৯২ সাল থেকে “নান্দনিক চলচ্চিত্র, মননশীল দর্শক, আলোকিত সমাজ” স্লোগানকে সামনে রেখে, নিয়মিত চলচ্চিত্র উৎসবের আয়োজন করে আসছে রেইনবো ফিল্ম সোসাইটি। এই সোসাইটি প্রতিষ্ঠিত হয় ১৯৭৭ সালে।

Link copied!