• ঢাকা
  • বুধবার, ১৫ মে, ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ৬ জ্বিলকদ ১৪৪৫

‘ইন্টারন্যাশনাল হিরো হওয়ার সব যোগ্যতা শাকিব খানের আছে’


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ফেব্রুয়ারি ৫, ২০২৪, ০৬:৫৭ পিএম
‘ইন্টারন্যাশনাল হিরো হওয়ার সব যোগ্যতা শাকিব খানের আছে’
শাকিব খান ও সোনাল চৌহান। ছবি: ফেসবুক থেকে

ইন্টারন্যাশনাল হিরো হওয়ার যেসব যোগ্যতা দরকার তার সব কিছুই আছে শাকিব খানের আছে বলে মন্তব্য করেছেন বাংলাদেশের অ্যাকশন কাট এন্টারটেইনমেন্ট-এর কর্ণধার ওওরুন প্রযোজক- পরিচালক অনন্য মামুন।

সম্প্রতি শাকিব খানকে নিয়ে নতুন ছবি বানালেন নির্মাতা অনন্য মামুন। সিনেমার  নাম ‘দরদ’। যেটাকে সংশ্লিষ্টরা বলছেন, প্রথম বাংলাদেশি প্যান ইন্ডিয়ান ছবি। অর্থাৎ এটি বাংলার পাশাপাশি ভারতে হিন্দি, তামিল, তেলুগুসহ বিভিন্ন ভাষায় একযোগে মুক্তি পাবে। ছবিতে শাকিবের বিপরীতে আছেন বলিউডের নায়িকা সোনাল চৌহান।

ইতোপূর্বে ‘দরদ’র শুটিং শেষ হয়েছে। পুরোদমে চলছে পোস্ট প্রডাকশনের কাজ। এর মধ্যেই এক ভিডিও বার্তায় ছবি এবং নায়কবন্দনা করলেন নির্মাতা মামুন। বললেন, “দরদ’ আমাদের জন্য নতুন অভিজ্ঞতা। চেষ্টা করছি এর মাধ্যমে আন্তর্জাতিক অঙ্গনে একটা মার্কেট তৈরি করতে। আর সেটা যদি শাকিব খানের সঙ্গে হয়, তাহলে কাজটা অনেক সহজ হয়ে যায়।”

মামুন মনে করেন, ‘শাকিব খানের মধ্যে আন্তর্জাতিক মানের নায়ক হওয়ার সব যোগ্যতা রয়েছে। শাহরুখ-সালমানের সঙ্গে তুলনা করে তিনি বলেন, ‘ইন্টারন্যাশনাল হিরো হওয়ার যেসব যোগ্যতা, তার সবই শাকিব খানের আছে; এবং আমি মনে করি বেশি আছে। আমি তো মাঝে মাঝে আফসোস করি, কী নেই আমাদের শাকিব খানের? একজন শাহরুখ-সালমানের চেয়ে আমাদের শাকিব খান কোন অংশে কম? তার লুক, অভিনয়, পরিশ্রম, যা-ই দেখেন, সবেতেই তিনি অসাধারণ।’

‘দরদ’ চিত্রায়ণের একটি মজার ঘটনাও শেয়ার করলেন মামুন। সেটা এরকম, “একদিন শুটিংয়ে শাকিব ভাই এলেন সকাল ৮টা ৩৫ মিনিটে। যে লোকেশনে শুটিং, সেটা আবার সেদিনই ক্লোজ করে দিতে হবে। পরের দিন অন্য টিমের শিডিউল নেওয়া। তো আমরা শুটিং করেই যাচ্ছি। মাঝে শাকিব ভাইকে খাবারের কথা জিজ্ঞেস করা হলো। তিনি বলেন পরে খাবেন। এরপর আমরা যখন খেয়াল করলাম, তখন রাত বাজে দুইটা! অথচ আমরা কেউই লাঞ্চ করিনি! শাকিব ভাই হেসে দিয়ে বললেন, ‘মামুন, আমার ক্যারিয়ারে এই প্রথম কেউ সেট থেকে বের হতে দেয়নি এবং টানা ১৮ ঘণ্টা শুটিং করলাম’। এটা ছিল বেশ মজার একটা অভিজ্ঞতা।”  

যদিও মামুন আগে বলেছিলেন, এই ফেব্রুয়ারির প্রথম সপ্তাহে ‘দরদ’ মুক্তি দেবেন। কিন্তু সেই ঘোষণা থেকে সরে এসেছেন কিছু দিন আগেই। এখনও মুক্তি উপলক্ষে কোনও প্রচারণাই শুরু করা হয়নি। তবে দর্শকের অংশগ্রহণে ছবির ট্রেলার প্রকাশ করবেন বলে জানিয়েছেন। সে জন্য একটি ইভেন্ট খুলেছেন, যেখানে ৮৭ হাজারের বেশি দর্শক আবেদন করেছেন। তাদের মধ্য থেকে লটারির মাধ্যমে বাছাই করে ভেন্যুর ধারণক্ষমতা অনুযায়ী দর্শক নিয়ে ট্রেলার প্রকাশ অনুষ্ঠান সারবেন বলে জানিয়েছেন এই নির্মাতা।

বাংলাদেশের অ্যাকশন কাট এন্টারটেইনমেন্ট, কিবরিয়া ফিল্মসের সঙ্গে ভারত থেকে ছবিটি প্রযোজনা করছে এস কে মুভিজ ও ওয়ান ওয়ার্ল্ড মুভিজ। এর হিন্দি নাম দেওয়া হয়েছে ‘দার্দ’। ১০ কোটি টাকারও বেশি বাজেটে নির্মাণাধীন এ ছবিতে আরও থাকছেন বলিউডের রাজেশ শর্মা, কলকাতার পায়েল সরকার, রাহুল দেব, অলোক জৈন, ঢাকার এলিনা শাম্মী, লুৎফর রহমান জর্জ, ইমতু রাতিশসহ অনেকে। নির্মাতার দাবি অনুসারে, একসঙ্গে ১৫ থেকে ৩০টি দেশে ছবিটি মুক্তি পাবে।

Link copied!